অত্যাধুনিক সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্স চালু ঘোষপুকুরে

186

ফাঁসিদেওয়া, ২৩ নভেম্বরঃ সড়ক দুর্ঘটনায় আহতদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য দার্জিলিং জেলা পুলিশের পক্ষ থেকে ঘোষপুকুর মোড়ে লাইফ সাপোর্টের সুবিধাযুক্ত অ্যাম্বুলেন্স চালু করা হল। সোমবার ডিএসপি (গ্রামীণ) অচিন্ত্য গুপ্ত ওই অ্যাম্বুলেন্সের শুভ সূচনা করেন। এদিন ঘোষপুকুর ফাঁড়ির ওসি অভিজিৎ বিশ্বাস, নকশালবাড়ি সার্কেল ইন্সপেক্টর সুদীপ্ত সরকার, ফাঁসিদেওয়া থানার ওসি সুজিত দাস, বিধাননগর তদন্ত কেন্দ্রের ওসি মানস দাস প্রমুখের উপস্থিতিতে অ্যাম্বুলেন্সটি সাধারণ মানুষের জন্য চালু করা হয়েছে।

পুলিশ জানা গিয়েছে, একজন চালক এবং আপাতত ৬ জন প্রশিক্ষিত সিভিক ভলেন্টিয়ার সবসময়ের জন্য অ্যাম্বুলেন্সের সঙ্গে থাকবেন। ঘোষপুকুর ৩১ জাতীয় সড়ক ছাড়াও সংলগ্ন এলাকায় রাজ্য সড়কে যেকোনও রকম পথ দুর্ঘটনা ঘটলে অ্যাম্বুলেন্সটির মাধ্যমে রোগী নিয়ে যাওয়ার জন্য পরিষেবা প্রদান করা হবে।

- Advertisement -

ডিএসপি (গ্রামীণ) অচিন্ত্য জানিয়েছেন, এই পরিষেবা নেওয়ার প্রয়োজন পড়ুক আমরা তা চাই না। তবে, বিভিন্ন সময় জাতীয় সড়ক পথ দুর্ঘটনা ঘটলে অ্যাম্বুলেন্সের জন্য বেগ পেতে হয়। সেই কথা মাথায় রেখেই দার্জিলিং জেলা পুলিশের তরফে অ্যাম্বুলেন্সটি চালু করা। কয়েকজন পুলিশ আধিকারিকের নম্বর জানিয়ে দেওয়া হবে। সেই নম্বরে ফোন করলেই পরিষেবা মিলবে।