কোভিড টেস্টে শীর্ষে আমেরিকা, তারপরই ভারত: ট্রাম্প

391
ফাইল ছবি।

ওয়াশিংটন: বিশ্বে করোনা পরীক্ষার নিরিখে সারা পৃথিবীতে প্রথম স্থান রয়েছে আমেরিকার দখলে এবং তারপরই রয়েছে ভারতের অবস্থান। মঙ্গলবার এমনটাই জানালেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সাংবাদিক বৈঠক চলাকালীন তিনি একথা জানান।

আমেরিকায় এ পর্যন্ত ১ লক্ষ ৪০ হাজারেরও বেশি মানুষ করনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গিয়েছেন এবং প্রায় ৩৮ লক্ষ মানুষ সংক্রামিত হয়েছেন। অন্যদিকে ট্রাম্পের তৎপরতায় আমেরিকায় অর্থনীতি ধীর গতিতে স্বাভাবিক করার চেষ্টা চালানো হচ্ছে সরকারের তরফে।

- Advertisement -

সাংবাদিক সম্মেলনে ট্রাম্প বলেন, কোনও পরিবারের একজন মারা গেলে স্বাভাবিকভাবে সকলেই দুঃখিত হন। কিন্তু আমাদের এটাও মনে রাখতে হবে সংক্রমণ ঠেকাতে খুব শীঘ্রই করোনার ভ্যাক্সিন আবিস্কার করা হবে। এটাই হবে প্রিয়জনদের প্রতি সঠিক শ্রদ্ধার্ঘ্য। এপর্যন্ত করনা ভ্যাকসিনের কাজ ভালোমতোই এগোচ্ছে।

ট্রাম্প আরও বলেন, তার সরকার মানুষের জীবন বাঁচাতে এবং করোনা থেকে সুরক্ষিত রাখতে কোনওমতেই পিছিয়ে থাকবে না। সব রকম চেষ্টা চালানো হবে। ট্রাম্প আশ্বস্ত করে বলেন, যতটা সময় লাগে আশা করেছিলাম তার অনেক আগেই ভ্যাকসিন বাজারে আসবে।

সাংবাদিকদের করা আরও একটি প্রশ্নের উত্তরে তিনি বলেন, কোভিড টেস্টের নিরিখে বিশ্বের প্রথম স্থান অধিকার করেছে আমেরিকা। তিনি বলেন ৫০ লক্ষেরও বেশি মার্কিন নাগরিকদের করোনা পরীক্ষা করেছে আমেরিকা। যেখানে ভারত এখনও পর্যন্ত ১২ লক্ষ মানুষের করোনা পরীক্ষা করতে পেরেছে। যদিও আমেরিকার পরেই রয়েছে ভারতের অবস্থান।