জয় শ্রীরাম হিন্দুস্তানে বলব না তো কি পাকিস্তানে বলব, মমতাকে কটাক্ষ অমিতের

199

কোচবিহার: বৃহস্পতিবার কোচবিহারে পরিবর্তন যাত্রা কর্মসূচিতে অংশ নেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা। এরপর তিনি রাসমেলার মাঠে একটি জনসভায় অংশ নেন। যথারীতি তিনি এদিনও তাঁর বক্তব্যে মুখ্যমন্ত্রী তথা তৃণমূল শাসিত রাজ্য সরকারকে তোপ দাগেন। পাশাপাশি তিনি ‘ভাইপো’কে কটাক্ষ করেছেন।

২০২১-এ বাংলায় বিধানসভা নির্বাচন। তার আগে প্রায় প্রতিদিনই রাজ্যের বিভিন্ন প্রান্তে সভা, রোড শো করছেন গেরুয়া ও ঘাসফুল শিবিরের নেতারা। জনসভা থেকে একে অন্যকে তোপ দাগছেন তাঁরা। যার ফলে বিজেপি-তৃণমূল তরজা ক্রমশ বাড়ছে। এদিন কোচবিহারের জনসভায় অমিত শা ফের একবার আক্রমণ করেন তৃণমূল সুপ্রিমোকে। মাঝে মধ্যেই বিজেপির জয় শ্রীরাম স্লোগানের সমালোচনা শোনা যায় মমতার মুখে। সেটাকে কটাক্ষ করে এদিন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর মন্তব্য, ‘জয় শ্রীরাম হিন্দুস্তানে বলব না তো কী পাকিস্তানে বলব?’

- Advertisement -

ভাইপো গোরু পাচার, বালি পাচার সহ বিভিন্ন দুর্নীতিতে যুক্ত বলে এদিন অভিযোগ করেন অমিত শা। রাজ্য সরকারের গাফিলতির জেরেই সাধারণ মানুষ আয়ুষ্মান ভারত সহ একাধিক প্রকল্পের সুবিধা পাচ্ছেন না বলেও অভিযোগ করেছেন তিনি।

অন্যদিকে, মদনমোহন বাড়ি সহ উত্তরবঙ্গের বিভিন্ন পর্যটন সার্কিটের উন্নয়নের চিন্তাভাবনা কেন্দ্রীয় সরকার করছে বলে এদিন জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী। কোচবিহারের মদনমোহন মন্দির, কামতেশ্বরী মন্দির ও খলিসামারিকে নিয়ে টুরিজম সার্কিট গঠনের কথাও তিনি জানান। এদিনের সভায় অনন্তপন্থী গ্রেটার কর্মীদের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গিয়েছে।