ফের বঙ্গ সফরে শা

124
ছবি সংগৃহীত

কলকাতা: ফের বঙ্গ সফরে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা। বৃহস্পতিবার সকালে নিউটাউনের একটি হোটেলে বিএসএফ আধিকারিকদের সঙ্গে বৈঠকে বসেন মন্ত্রী। তারপরেই ১০:১৫ মিনিট নাগাদ তাঁর কর্মসূচি শুরু করেন তিনি।
প্রথমে তিনি যান দক্ষিণ কলকাতার ভারত সেবাশ্রম সঙ্ঘে। প্রায় ৪৫ মিনিট সময় কাটান সেখানে। করেন আরতিও। কথা বলেন সেখানে উপস্থিত সন্ন্যাসী মহারাজদের সঙ্গে।
১১.৪৫ মিনিট নাগাদ আরসিটিসি হেলিপ্যাড থেকে তিনি রওনা দেন গঙ্গাসাগরের উদ্দেশে। সেখানে পৌঁছোন প্রায় ১২.৫০ মিনিটে। গঙ্গাসাগরে কিছু সময় কাটিয়ে মন্ত্রী চলে যান কপিলমুনির আশ্রমে। সেখানে পুজো দেন তিনি। সেই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রীর হাতে মন্দিরের তরফে একটি চাদর তুলে দেওয়া হয়। সেখানে তিনি বলেন, ‘কথায় বলে সব তীর্থ বার বার, গঙ্গাসাগর একবার। আজ আমার জন্য সৌভাগ্যের দিন। পবিত্র গঙ্গাসাগর দর্শন করতে পেরে আমি আনন্দিত। নরেন্দ্র মোদির নেতৃত্বে নমামি গঙ্গা প্রকল্পের অধীনে গোমুখ থেকে গঙ্গাকে দূষণমুক্ত করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমি সুনিশ্চিত করছি, পশ্চিমবঙ্গে সরকার গড়ার পর পর্যটন সংক্রান্ত সমস্ত কেন্দ্রীয় প্রকল্প এখানে কার্যকর হবে।‘
দুপুর ১.১২ মিনিটে নামখানার উদ্দেশে রওনা দেন অমিত শা। প্রায় ১.৩৮ মিনিট নাগাদ তিনি ইন্দিরা ময়দানে পৌঁছান। সেখানে সূচনা করেন পরিবর্তন যাত্রার। অমিত শায়ের উপস্থিতিতে এদিন বিজেপিতে যোগদান করেন টলিউড অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়।

এদিন নামখানার সভা থেকে  রাজ্য সরকারকে কাটমানি, তোলারবাজির বিরুদ্ধে  কড়া ভাষায় আক্রমণ করে তিনি জানান, সরকার পরিবর্তন নয়, দরিদ্র মানুষ, মহিলাদের অবস্থার পরিবর্তন চাইতেই এই যাত্রা। বিজেপি ক্ষমতায় এলেই সপ্তম বেতন কমিশন পাবে রাজ্য সরকার কর্মীরা। পশ্চিমবঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার থাকলে কোনও দিনও আইনশৃঙ্খলা ঠিক থাকবে না। গঙ্গাসাগর মেলাকে আন্তর্জাতিক মেলার মর্যাদা দেওয়া হবে। দক্ষিণ ২৪ পরগনাকে সমুদ্রজাত খাদ্য প্রক্রিয়াকরণ কেন্দ্র হিসাবে গড়ে তোলা হবে। আমপান দুর্নীতির বিষয়েও উচ্চস্তরের তদন্ত কমিটি গঠন করবে বিজেপি। তবে এদিন মন্ত্রীর সভায় কালো পতাকা দেখিয়ে বিশৃঙ্খলতা তৈরির চেষ্টা করেন কিছু মহিলারা।

- Advertisement -
ফের বঙ্গ সফরে শা| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India
ছবি সংগৃহীত

দুপুর ২.৫০ মিনিটে মন্ত্রী মৎস্যজীবী সুব্রত বিশ্বাসের বাড়িতে পৌঁছান মধ্যাহ্নভোজের জন্য। সেখানে তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন মুকুল রায় ও দীলিপ ঘোষ। মেনুতে রয়েছে ঘি ভাত, ডাল, বেগুন ভাজা, সবজি, ফুলকপির তরকারি, পনিরের তরকারি, চাটনি, পাঁপড়। মধ্যাহ্নভোজ শেষ করে বিকেল ৪.৩০ মিনিটে কাকদ্বীপে রোড শোয়ে যোগ দেবেন শা।