পাখির চোখ বিধানসভা ভোট, ৩০ জানুয়ারি রাজ্যে আসছেন অমিত শা

216

কলকাতা: এরাজ্যের বিধানসভা নির্বাচনকে পাখির চোখ করেছে বিজেপি, সেই লক্ষ্যেই এগোচ্ছে দলের শীর্ষ নেতৃত্ব। জানুয়ারির শেষ দিকে দু’দিনের সফরে পশ্চিমবঙ্গে আসছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা। শনিবার বিজেপি সূত্রে জানা গিয়েছে, তিনি ৩০ ও ৩১ জানুয়ারি রাজ্যে থাকবেন। এই সফরে উত্তর ২৪ পরগণার ঠাকুরনগরে রোড শো করবেন স্বরাষ্ট্রমন্ত্রী। সেখানে উপস্থিত থাকবেন বিজেপি সাংসদ শান্তনু ঠাকুর। মতুয়া সম্প্রদায়ের উদ্দেশে ভাষণও দেবেন অমিত শা। ২০টিরও বেশি বিধানসভা আসনে মতুয়া ভোট ব্যাংক বিজেপির কাছে একটি বড় ফ্যাক্টর।

ডিসেম্বরেও রাজ্যে এসেছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। ১৯ ডিসেম্বর তিনি মেদিনীপুরে জনসভা করেন। সেই সভায় রাজ্যের প্রাক্তন মন্ত্রী শুভেন্দু অধিকারী বিজেপিতে যোগদান করেন। ২০ ডিসেম্বর বীরভূমের বোলপুরে রোড শো করেন স্বরাষ্ট্রমন্ত্রী। জনসভা ও রোড শোতে তৃণমূল কংগ্রেস ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের তীব্র সমালোচনা করেন তিনি।              

- Advertisement -

অন্যদিকে, ৯ জানুয়ারি রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা। সফরের প্রথম দিনই তাঁর বীরভূমে যাওয়ার কথা। সেখানে একটি রোড শো করার পাশাপাশি বেশ কিছু রাজনৈতিক কর্মসূচিতে অংশ নেবেন নাড্ডা। আগের সফরে তাঁর কনভয়ে হামলার ঘটনায় উত্তাল হয়েছিল রাজ্য রাজনীতি।

এছাড়া ১২ জানুয়ারি উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পশ্চিমবঙ্গ সফরে আসার কথা রয়েছে। একটি রোড শো ও জনসভায় অংশ নেওয়ার কথাও রয়েছে তাঁর।