করোনা পজিটিভ অমিত শা, হোম কোয়ারান্টিনে বঙ্গ বিজেপির একগুচ্ছ নেতা

366
ফাইল ছবি।

কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা করোনা আক্রান্ত হওয়ায় খবর প্রকাশ্যে আসার কয়েক ঘণ্টার মধ্যেই নিজেদের ঘরবন্দি করলেন বঙ্গ বিজেপির একগুচ্ছ নেতা। সেই তালিকায় বিজেপির রাজ্য বিজেপি সভাপতি তথা মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষ সহ বাংলার কেন্দ্রীয় মন্ত্রীও আছেন।

রাজ্য বিজেপি সূত্রে খবর, বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ থেকে শুরু করে অর্জুন সিং, নিশীথ প্রামাণিক, সব্যসাচী দত্ত, সৌরভ শিকদার, মুকুল রায়, রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ, রাহুল সিনহা, বাবুল সুপ্রিয়-র মতো একাধিক হেভিওয়েট বিজেপি নেতা নিজেদের হোম কোয়ারান্টিন রাকার সিদ্ধান্ত নিয়েছেন।

- Advertisement -

কারণ, সম্প্রতি বঙ্গ বিজেপির এই সব হেভিওয়েট নেতা দলীয় সভায় বিজেপির ’চাণক্য’ অমিত শা-এর সংস্পর্শে এসেছিলেন বলে খবর। তবে, বিজেপি সূত্রে আরও একটা বিষয় জানাগিয়েছে, দিলীপ ঘোষ, বাবুল সুপ্রিয় ছাড়াও আরও একগুচ্ছ বঙ্গ বিজেপি নেতা নিজেদেরকে হোম কোয়ারান্টিনে রাখার পরিকল্পনা করছেন।

উল্লেখ্য, এ দিন বিকেল পৌনে পাঁচটা নাগাদ টুইট করে অমিত শাহ নিজেই করোনা আক্রান্ত হওয়ার কথা জানান। তিনি লেখেন, ‘‘করোনার প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় পরীক্ষা করিয়েছিলাম আমি। তার রিপোর্ট পজিটিভ এসেছে। আমার শরীর ঠিক আছে। কিন্তু চিকিৎসকদের পরামর্শে হাসপাতালে ভর্তি হচ্ছি। গত কয়েক দিনে যাঁরা আমার সংস্পর্শে এসেছিলেন, তাঁদের কাছে অনুরোধ যে নিজেদের আইসোলেট করে পরীক্ষা করিয়ে নিন আপনারা।’’

অমিত শা বর্তমানে গুরুগ্রামের মেদান্ত সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শা’র কোমর্বিডিটি রয়েছে। তাঁর শরীরে অক্সিজেন লেভেলের কী পরিবর্তন ঘটছে, তার উপর নজর রাখা হচ্ছে বলে হাসপাতাল সূত্রে খবর।

এদিকে অমিত শা’র করোনা আক্রান্তের খবর প্রকাশ্যে আসতেই রাজনৈতিক মহল থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় বহু মানুষ তার দ্রুত সুস্থতা কামনা করেছেন একই সঙ্গে ভাবিজী পাপড়, গো মূত্র থেকে শুরু করে একাধিক বিষয় নিয়ে সমালোচনার ঝড় উঠেছে।

এ ছাড়াও, আগামী ৫ অগস্ট অযোধ্যায় রামমন্দিরের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল অমিত শা‘র। কিন্তু, তিনি করোনা আক্রান্ত হওয়ায় সেই অনুষ্ঠানে সশরীরে উপস্থিত থাকা সম্ভব নয়।