শারীরিক অবস্থা স্থিতিশীল, সৌমিত্রের খবর নিলেন অমিতাভ

245

কলকাতা: শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে প্রবীণ অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। জানা গিয়েছে, অভিনেতার শরীরিক অবস্থার খোঁজ নিয়েছেন বিগ-বি। তবে হাসপাতাল সূত্রে খবর, তাঁর স্নায়বিক অবস্থা নিয়ে দুশ্চিন্তায় রয়েছেন চিকিৎসকরা।

গত তিনদিনে অভিনেতার শারীরিক অবস্থার কোনও অবনতি হয়নি বরং সামান্য হলেও উন্নতি হয়েছে বলেই চিকিৎসকরা জানিয়েছেন। তবে স্নায়বিক অবস্থার উন্নতি না হলে সম্পূর্ণভাবে নিশ্চিন্ত হওয়া সম্ভব নয়। সোমবার মিন্টো পার্কের বেসরকারি হাসপাতালে চিকিৎসক তথা স্নায়ুরোগ বিশেষজ্ঞরা তাঁর শারীরিক অবস্থা নিয়ে আলোচনা করেন।

- Advertisement -

করোনা রিপোর্ট পজিটিভ আসায় অক্টোবরের গোড়ায় বর্ষীয়ান অভিনেতাকে হাসপাতালে ভর্তি করা হয়। এরপর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি হতে শুরু করে। মেডিকেল বোর্ডও গঠন করা হয়। দু’বার প্লাজমা থেরাপিও করা হয়। অক্সিজেনের মাত্রাগত তারতম্যের জেরে বাইপ্যাপ সাপোর্টও দেওয়া হয়। তবে গত শুক্রবার শারীরিক পরীক্ষার পর হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, সৌমিত্রবাবুর সব রিপোর্ট সন্তোষজনক। হৃদযন্ত্র, কিডনি, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে তাঁর। বৃহস্পতিবার থেকেই সৌমিত্রবাবুর শারীরিক অবস্থার কিছুটা উন্নতি হতে শুরু করে। শুক্রবার তিনি আরও সুস্থতা অনুভব করেন। অভিনেতার করোনা রিপোর্টও নেগেটিভ এসেছে বলে খবর। এদিন চিকিৎসকরা জানান, চিকিৎসায় ভালো সাড়া দিচ্ছেন অভিনেতা। মিউজিক থেরাপিও দেওয়া হয়েছে তাঁকে।