Bengaluru: Kolkata Knight Riders (KKR) batsman Andre Russell leaps in the air after beating Royal Challengers Bangalore (RCB) during the Indian Premier League 2019 (IPL T20) cricket match between Royal Challengers Bangalore (RCB) and Kolkata Knight Riders (KKR) at Chinnaswamy Stadium in Bengaluru, Friday, April 5, 2019. (PTI Photo/Shailendra Bhojak)(PTI4_5_2019_000258B)

বেঙ্গালুরু, ৬ এপ্রিলঃ টানা চার ম্যাচ হারের পর ঘুরে দাঁড়ানোর কথা বলেছিলেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের অধিনায়ক বিরাট কোহলি। কথার সঙ্গে মিলিয়ে চিন্নাস্বামীতে ব্যাটিং ঝড় তুলেছিলেন বিরাট ও এবি ডেভিলিয়ার্স। কিন্তু মাত্র ১৩ বলের তাণ্ডবে সেই জোড়া ঝড়কে চাপা দিয়ে দিলেন আন্দ্রে রাসেল। দিল্লির বিরুদ্ধে সুপার ওভারে হারের পর ফের জয়ে ফিরল কলকাতা নাইট রাইডার্স। আর টানা পাঁচ ম্যাচ হেরে আরও অন্ধকারে তলিয়ে গেল আরসিবি

টসে জিতে ব্যাঙ্গালোরকে ব্যাট করতে পাঠিয়েছিলেন নাইট অধিনায়ক দীনেশ কার্তিক। পার্থিব প্যাটেলকে (২৫) নিয়ে আরসিবি-র ইনিংস শুরু করেন বিরাট (৪৯ বলে ৮৪)। পার্থিব আউট হওয়ার পর বিরাটের সঙ্গে জুটি বাঁধেন ডে ভিলিয়ার্স (৩২ বলে ৬৩)। শেষদিকে ১৩ বলে ২৮ করেন মার্কাস স্টোইনিস। তিনজনের ব্যাটে ভর করে ২০৫ রানের বড়ো স্কোর খাড়া করে আরসিবি। তাড়া করতে নেমে ঝোড়ো শুরু করেও ফিরে যান সুনীল নারিন (১০)। নাইট ইনিংসের হাল ধরেন ক্রিস লিন (৪৩) ও রবীন উত্থাপ্পা (৩৩)। কিন্তু বড়ো শট মারার সেভাবে সুযোগ দিচ্ছিলেন না ব্যাঙ্গালোরের বোলাররা। দুজন ফিরে যাওয়ার পর কার্তিক (১৯) চেষ্টা করলেও পারেননি। এক সময় তিন ওভারে ৫৩ রান দরকার ছিল নাইটদের। ঠিক তখনই শুরু হয় রাসেল তাণ্ডব। ১৮ তম ওভারে ওঠে ২৩ রান। টিম সাউদির ১৯ তম ওভারে ওঠে ২৯ রান। তার মধ্যে রাসেল একাই করেন ২৮ রান। শেষ ওভারে এক রান তুলে ম্যাচ জিতিয়ে দেন শুভমান গিল।