শত্রু ইংল্যান্ডের জয় চাইছেন অজি কোচ

সিডনি : লক্ষ্য প্রথম ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের টিকিট।

যদিও লক্ষ্যপূরণে অস্ট্রেলিয়াকে তাকিয়ে থাকতে হচ্ছে অ্যাসেজ শত্রু ইংল্যান্ডের দিকে! রুটরা যদি ভারতকে হারাতে পারেন চতুর্থ ম্যাচে, তাহলে ফাইনালে চলে যাবে ক্যাঙারুরা। আর সেই আশাতেই রুটদের জয় প্রার্থনার কথা অকপটে স্বীকার করে নিচ্ছেন অস্ট্রেলিয়ার সহকারী কোচ অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডও।

- Advertisement -

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপে ভারত বর্তমানে শীর্ষস্থানে। দ্বিতীয় নিউজিল্যান্ড। তবে বিরাটদের ফাইনাল খেলতে হলে বৃহস্পতিবার শুরু চতুর্থ টেস্ট কোনওভাবেই হারা চলবে না। ভারত ব্যর্থ হলে ফাইনালে খেলবে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া। রুটদের প্রতি ভরসা রেখে ম্যাকডোনাল্ড বলেন, বলতে পারেন নিজেদের স্বার্থেই দীর্ঘদিন পর ইংল্যান্ডকে সমর্থন করব। আশা করছি ওরা ওদের কাজটা ঠিকঠাক করতে পারবে।

অবশ্য টার্নিং পিচ থাকলে ইংল্যান্ডের কী হাল হবে, সে বিষয়ে প্রশ্ন রয়েছে ম্যাকডোনাল্ডের মনেও। তাঁর যুক্তি, কোনও সন্দেহ নেই কাজটা কঠিন হবে সেক্ষেত্রে। স্পিন ভারতের শক্তি। ওরা স্পিন ট্র‌্যাকে ভালো খেলে। তবে ইংল্যান্ডের জন্য শুভেচ্ছা রইল। দেখা যাক শেষপর্যন্ত কী অপেক্ষা করছে। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের টিকিট আমাদের হাতে নেই। আগ্রহ নিয়ে আপাতত তাকিয়ে থাকব ইংল্যান্ড-ভারত টেস্টের দিকে। প্রসঙ্গত, তৃতীয় ম্যাচে দশ উইকেটে হেরে ফাইনালের দৌড় থেকে ছিটকে যায় ইংল্যান্ড।

এদিকে, মার্ক ও আদাজল খেয়ে পড়ে রয়েছেন চেন্নাই ও আহমেদাবাদের পিচ-বিতর্কের পিছনে। বেশ কিছুদিন ধরেই টার্নিং পিচ নিয়ে সরব। এদিন ফের তোপ দেগে বলেন, চেন্নাই আর আহমেদাবাদের পিচ গ্রহণযোগ্য নয়। পিচের পক্ষ নিয়ে নাথান লাযোনের টুইটের প্রতিক্রিয়ায় মার্ক ও-র দাবি, আমি স্পিন ফ্রেন্ডলি পিচের পক্ষে। কিন্তু দুটি ম্যাচে যা দেখেছি, সেটা সম্পূর্ণ আলাদা অভিজ্ঞতা। প্রথম দিন থেকে যেভাবে টার্ন করেছে, তা গ্রহণযোগ্য নয়। এরকম পিচ হলে নিয়মিত ২-৩ দিনের টেস্ট দেখতে পাব এবং ক্রমশ বিলুপ্ত হয়ে যাবে ফাস্টবোলাররা।