পাকা রাস্তা সংস্কার না হওয়ায় ক্ষোভ জমছে মানুষের মধ্যে

563

ফুলবাড়ি: মাথাভাঙ্গা-২ ব্লকের ফুলবাড়ি পুরোনো বাজার থেকে পশ্চিম ক্ষেতি নেতাজি পাড়া পর্যন্ত পাকা রাস্তার পিচের চাদর বিভিন্ন জায়গায় উঠে গিয়েছে। বেরিয়ে গিয়েছে রাস্তার পাথর। কোথাও আবার তৈরি হয়েছে গর্ত। কিন্তু রাস্তা সংস্কারের বিষয়ে কোন নজর নেই পূর্ত (সড়ক) দপ্তরের। স্বাভাবিকভাবেই বিষয়টি নিয়ে ক্ষোভ জমছে মানুষের মধ্যে।

ফুলবাড়ি ধূপগুড়ি পাকা রাস্তার একটি অংশ অর্থাৎ পশ্চিম ক্ষেতি নেতাজি পাড়া থেকে মোরঙ্গা চৌপথি পর্যন্ত রাস্তা নতুন করে তৈরি করছে পূর্ত (সড়ক) দপ্তর। বছর দেড়েক আগে রাস্তার ওই অংশের কাজ শুরু হয়। বর্তমানেও কাজ চলছে। কিন্তু বাকি অংশের দিকে নজর নেই পূর্ত দপ্তরের এমনটাই অভিযোগ সাধারণ মানুষের।

- Advertisement -

ফুলবাড়ি পুরোনো বাজার থেকে নেতাজি পাড়া পর্যন্ত পাকা রাস্তা একদিকে যেমন বেহাল হয়ে পড়ছে। অন্যদিকে, গত বর্ষায় রাস্তার পাশে তৈরি হওয়া গর্তগুলো এখনও পর্যন্ত মাটি দিয়ে বুঝিয়ে ফেলতে পারেনি পূর্ত দপ্তর। স্বাভাবিকভাবেই যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে বলে মনে করছেন অনেকে। মানুষ চাইছেন রাস্তা সংস্কারে দ্রুত নজর দিক পূর্ত (সড়ক) দপ্তর।

ক্ষেতি এলাকার প্রশান্ত বিশ্বাস, সাধন বিশ্বাস এবং খারিজা ক্ষেতি নসর মিয়ার বাড়ি এলাকার মোস্তাফা আরমান, মামুনার রশিদ প্রমূখ বলেন, ‘ফুলবাড়ি পুরানো বাজার থেকে পশ্চিম ক্ষেতি নেতাজি পাড়া পর্যন্ত পাকা রাস্তার অবস্থা খুব খারাপ। বিভিন্ন জায়গায় রাস্তার পিছে চাদর উঠে গিয়েছে। বেরিয়ে গিয়েছে পাথর। কোথাও তৈরি হয়েছে গর্ত। যেকোনো সময় দুর্ঘটনা ঘটতে পারে। আবার রাস্তা দিয়ে যখন বড় গাড়ি চলাচল করে। তখন রাস্তার ধুলোয় আশপাশ ভরে যায়। তাই রাস্তাটি সংস্কারে দ্রুত নজর দিক পূর্ত (সড়ক) দপ্তর।‘

এ বিষয়ে পূর্ত (সড়ক) দপ্তরের ধূপগুড়ি বিভাগ সূত্রে জানা গিয়েছে, ফুলবাড়ি পুরোনো বাজার থেকে পশ্চিম ক্ষেতি নেতাজি পাড়া পর্যন্ত পাকা রাস্তা সংস্কারের জন্য চেষ্টা চলছে।