রায়গঞ্জ মেডিকেলে ফের শিশুর মৃত্যু, বেড বাড়ানোর সিদ্ধান্ত

119

রসাখোয়া: প্রবল জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালে ফের শিশুর মৃত্যু হল। মৃত শিশুর নাম সাবিনা খাতুন (বয়স ৮দিন), বাড়ি ইটাহার থানার পাড়াহরিপুরের সুরুন ১ গ্রাম পঞ্চায়েতের খরস্রোতা গ্রামে। জ্বর ও শ্বাসকষ্ট থাকায় বুধবার রাত এগারোটা নাগাদ তাকে মেডিকেলের এসএনসিইউ-এ ভর্তি করা হয়েছিল। বৃহস্পতিবার সকালে শিশুটির মৃত্যু হয়।

এদিকে, উত্তর দিনাজপুর জেলায় জ্বর, শ্বাসকষ্ট ও সর্দি-কাশিতে আক্রান্ত শিশুর সংখ্যা বাড়ছে। সেকারণে রায়গঞ্জ মেডিকেলের শিশু বিভাগে আরও ২০টি বেড বসানোর সিদ্ধান্ত হয়েছে। কনফারেন্স রুমে বেডগুলি বসানোর কাজ শুরু হয়েছে। এখবর লেখা পর্যন্ত মেডিকেলের শিশু বিভাগে ৭৫টি শিশু ভর্তি হয়েছে।

- Advertisement -

রায়গঞ্জ মেডিকেল কলেজ ও হাসপাতালের সহকারী অধ্যক্ষ প্রিয়ংকর রায় জানান, জেলায় অনেক শিশু নিউমোনিয়ার কারণে জ্বর, শ্বাসকষ্ট ও সর্দি-কাশিতে ভুগছে। সেকথা মাথায় রেখে শিশুবিভাগে বেড বাড়ানো হচ্ছে। বর্তমানে ৪৩টি বেড রয়েছে। প্রিয়ংকরবাবুর দাবি, এখনও পর্যন্ত চিকিৎসাধীন কোনও শিশুর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়েনি। আতঙ্কের কোনও কারণ নেই, বেশিরভাগ শিশুই সুস্থ হয়ে উঠছে। শিশুদের চিকিৎসায় বিশেষ টিম গঠন করা হয়েছে।