মালদায় আরও এক নার্স করোনায় আক্রান্ত

632
মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল

পুরাতন মালদা: মালদায় নতুন করে আরও ৫ জনের করোনা সংক্রমণ ধরা পড়ল। এদের মধ্যে একজন নার্সিং স্টাফ রয়েছেন বলে জানা গেছে। তিনি মালদা মেডিকেল কলেজ ও হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে কর্মরত বলে স্বাস্থ্য দফতর সূত্রে খবর। এই প্রথম মালদা জেলা শহরে করোনা সংক্রমণের ঘটনা ঘটায় উদ্বেগ বাড়ছে। রবিবার মালদা মেডিকেল কলেজের ভিআরডিএল-এ যে ১৯৫১টি নমুনা পরীক্ষার রিপোর্ট মেলে তার মধ্যে ৫টি রিপোর্টে করোনা পজিটিভ আসে।

আক্রান্তরা সকলেই মালদার বাসিন্দা। এদের মধ্যে ৩ জন গাজোল ও একজন হবিবপুর ব্লকের বাসিন্দা বলে স্বাস্থ্য দপ্তর সূত্রে খবর। বাকি একজন আক্রান্ত মালদা মেডিকেল কলেজের সারি ওয়ার্ডে কর্মরত নার্স। এই নিয়ে মালদায় দ্বিতীয়বার একজন নার্সের করোনা সংক্রমণ ধরা পড়লো। সব মিলিয়ে মালদায় করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২২৮।

- Advertisement -

এ অবধি আক্রান্তদের মধ্যে বেশিরভাগই ছিলেন ভিন রাজ্য ফেরত। তবে এ নিয়ে দ্বিতীয়বার জেলায় এমন কারও সংক্রমন ধরা পড়ল যিনি ভিনরাজ্য ফেরত নয়। আক্রান্ত নার্স মেডিক্যাল কলেজের আইসোলেশন ওয়ার্ডে কর্মরত হওয়ায় উদ্বেগ বাড়ছে স্বাস্থ্য কর্তাদের। ওই নার্সের সংস্পর্শে আসা আইসোলেশন ওয়ার্ডের বাকি রোগী এবং স্বাস্থ্যকর্মী ও চিকিৎসকদের চিহ্নিত করে তাদের লালার নমুনা পরীক্ষার তোড়জোড় শুরু করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

পাশাপাশি, আইসোলেশন ওয়ার্ডটিকে জীবাণুমুক্ত করাও হয়েছে। অন্যদিকে স্বাস্থ্য দফতর সূত্রে খবর কোভিড হাসপাতালে কর্মরত যে নার্সের করোনা সংক্রমণ ধরা পড়েছিল, এখনও তার কোনও করোনা উপসর্গ দেখা দেয় নি। যা খানিকটা হলেও স্বস্তির খবর চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কাছে।