১ ডিসেম্বর থেকে আরও একজোড়া স্পেশাল ট্রেন

4209
File Photo

আসানসোল: বাংলা ও ঝাড়খন্ড সীমানা লাগোয়া মানুষদের জন্য সুখবর। ১ ডিসেম্বর থেকে ধানবাদ-হাওড়া ও হাওড়া-ধানবাদ কোল্ডফিল্ড এক্সপ্রেস চালু করতে চলেছে পূর্ব রেল। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী এই ট্রেনটি ধানবাদ থেকে হাওড়া এবং হাওড়া থেকে ধানবাদ রুটে প্রতিদিন যাতায়াত করবে বলে পূর্ব রেলের আসানসোল ডিভিশনের ডিআরএম সুমিত সরকার জানিয়েছেন।

রেলের এক বিজ্ঞপ্তি থেকে জানা গিয়েছে, ১ ডিসেম্বর থেকে আগের সময়মতো বিকেল ৫টা ২০ মিনিটে হাওড়া থেকে ছাড়বে ট্রেনটি। ডানকুনি, পানাগড়, দূর্গাপুর, অন্ডাল ও আসানসোল হয়ে রাত ৯টা ৪০ মিনিটে ধানবাদে পৌঁছাবে। একইভাবে ২ ডিসেম্বর থেকে সকাল ৫টা ৫০ মিনিটে ধানবাদ থেকে ছেড়ে সকাল ১০টা ২৫ মিনিটে হাওড়ায় পৌঁছাবে ট্রেনটি।

- Advertisement -

১ ডিসেম্বর থেকে আরও একজোড়া স্পেশাল ট্রেন| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

করোনা ও লকডাউন পরিস্থিতিতে গত মার্চ মাসের শেষ থেকে ট্রেন চলেনি। এরফলে ব্যবসায়ীদের ক্ষতির সম্মুখীন হতে হচ্ছিল বলে জানিয়েছিলেন বিভিন্ন বণিক সংগঠন। সমস্যায় পড়েছিলেন সাধারণ মানুষও। কলকাতা ও হাওড়ায় ট্রেন চালু হওয়ার পরে সব মহল থেকে দাবি উঠেছিল আসানসোল ভায়া দূর্গাপুর ও বর্ধমান হয়ে এক্সপ্রেস ও প্যাসেঞ্জার ট্রেন চালুর জন্য। শেষ পর্যন্ত সেই দাবি মেনে রেলের তরফে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্যাসেঞ্জার ট্রেন কবে থেকে চালু হবে তা অবশ্য এখনও জানা যায়নি।