রাজীব গান্ধির মত নামোকে খুনের ছক মাওবাদীদের

177

নয়াদিল্লি, ৮ জুনঃ রাজীব গান্ধিকে খুন করার ধাঁচেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে খুন করতে চায় মাওবাদীরা। সম্প্রতি পুনে পুলিশের হাতে আসা একটি চিঠিতে এমন ষড়যন্ত্রের কথা সামনে এসেছে। তবে চিঠিতে সত্যতা নিয়ে সন্দেহ প্রকাশ করেছে কংগ্রেস।

মাওবাদী সংগঠনের সঙ্গে যোগাযোগ থাকার দায়ে মুম্বই, নাগপুর এবং দিল্লি থেকে গ্রেফতার করা হয়েছে দলিতদের অধিকারের জন্য কাজ করা সুধীর ধাওয়ালে, আইনজীবী সুরেন্দ্র গাডলিং, সমাজকর্মী মহেশ রাউথ, সোমা সেন এবং রোনা উইলসনকে। পুলিশ জানিয়েছে, রোনা উইলসনের বাড়ি থেকে এই চিঠিটি পাওয়া গিয়েছে। ১৪ জুন পর্যন্ত এদের পুলিশ হেফাজত দিয়েছে আদালত। তবে এদের আইনজীবীর দাবি, এদের বিরুদ্ধে সমস্ত তথ্য-প্রমাণ জাল।
চিঠিতে লেখা, এই খুনের জন্য প্রয়োজনীয় অস্ত্রশস্ত্র কিনতে প্রয়োজন ৮ কোটি টাকা। রাজীব গান্ধী হত্যাকাণ্ডের মতোই এটি সংগঠিত করার ইচ্ছে প্রকাশ করা হয়েছে চিঠিতে। চিঠিতে উল্লেখ রয়েছে, রোড শো চলাকালীন মোদির ওপর হামলা চালানো যেতে পারে। নরেন্দ্র মোদির নেতৃত্বে হিন্দু ফ্যাসিবাদী সরকার আদিবাসীদের জীবন বিপন্ন করে তুলছে বলে চিঠিতে অভিযোগ করা হয়েছে।
কংগ্রেস নেতা সঞ্জয় নিরুপম বলেছেন ‘আমি বলছি না যে এই চিঠি জাল, তবে এটা মোদির পুরনো চাল। প্রধানমন্ত্রী হওয়ার পর যখনই ওর জনপ্রিয়তা কমে এসেছে, তখনই খবর আসে যে ওঁকে নাকি খুন করা হবে।’

- Advertisement -