জেলে আত্মহত্যা মার্কিন প্রযুক্তি উদ্যোক্তার, কারণ অনুসন্ধানে কারা কর্তৃপক্ষ

159

পোর্টাল ডেস্ক: মার্কিন প্রযুক্তি উদ্যোক্তা জন ম্যাকাফিকে স্পেনের উচ্চ আদালত কর ফাঁকির অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রকে প্রত্যর্পণ করার জন্য অনুমোদন প্রদানের পরই বুধবার নিজের কারাগারের মধ্যেই আত্মহত্যা করেন তিনি। ৭৫ বছর বয়সী ম্যাকাফি,  আশির দশকে অ্যান্টি-ভাইরাস সফটওয়্যারের একজন পথিকৃৎ। তার বিরুদ্ধে টেনেসিতে কর ফাঁকির অভিযোগ তোলা হয়েছিল। এছাড়াও নিউ ইয়র্কের একটি ক্রিপ্টোকারেন্সি জালিয়াতির মামলাতেও তাকে অভিযুক্ত করা হয়েছিল। ম্যাকাফি বার্সেলোনা বিমানবন্দরে গ্রেপ্তার হয়েছিল। তারপর অক্টোবর থেকে  সেখানে কারাবন্দি ছিল। কারা কর্তৃপক্ষ তার মৃত্যুর কারণ অনুসন্ধান করছে।

জেলে আত্মহত্যা মার্কিন প্রযুক্তি উদ্যোক্তার, কারণ অনুসন্ধানে কারা কর্তৃপক্ষ| Uttarbanga Sambad | Latest Bengali News | বাংলা সংবাদ, বাংলা খবর | Live Breaking News North Bengal | COVID-19 Latest Report From Northbengal West Bengal India

- Advertisement -

 ম্যাকাফি তার সফ্টওয়্যার সংস্থাটি ইন্টেলের কাছে ২০১১ সালে বিক্রি করেছিলেন এবং সঙ্গস্থাটির কোনও ভাবে জড়িত ছিলেন না। তিনি বর্ণময় জীবন যাপন করেছিলেন। ২০১৯ সাল পর্যন্ত তিনি আট বছরের জন্য মার্কিন আয়কর প্রদান করেননি। সেই বছর তিনি আমেরিকা যুক্তরাষ্ট্র ত্যাগ করেছিলেন।  তার স্ত্রী, চারটি বড় কুকুর, দু’জন নিরাপত্তারক্ষী এবং সাত জন কর্মচারীর সঙ্গে একটি মেগায়েটে বাস করেন। তিনি কিউবাকে ক্রিপ্টোকারেন্সি ব্যবহার করে মার্কিন বাণিজ্য নিষেধাজ্ঞা এড়াতে সহায়তা করার প্রস্তাব দিয়েছিলেন। জ্যানিস ম্যাকাফি রবিবার, ফাদার্স ডে-তে টুইট করে আমেরিকান কতৃপক্ষের বিরুদ্ধে বিষোদগার করেন।