ভোট প্রচারে গান হুবহু টুকেছে বিজেপি, অনুমতি না নেওয়ায় সোচ্চার পরিচালক অনুভব সিনহা

0
253
- Advertisement -

পটনা: ফিল্ম নির্মাতা অনুভব সিনহা বরাবরই সোশ্যাল মিডিয়ায় বেশ সক্রিয়। তাঁর একটি গান ‘বোম্বাই মে কা বা’ সম্প্রতি বেশ চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। বিহারের নির্বাচনী প্রচারে তাঁর এই গান কপি করেই ‘বিহার মে ই বা’ গানটি বানিয়েছে বিজেপি বলে অভিযোগ অনুভবের। এই গানের মাধ্যমে বিহারে এনডিএ সরকারের নানা গুণগান গাওয়া হচ্ছে। অথচ গান কপি করার অনুমতি নেওয়া তো দূরের কথা, একবারের জন্যও জানানোর প্রয়োজন মনে করা হয়নি বলে সরব হয়েছেন অনুভব সিনহা।

বিহার বিধানসভা নির্বাচনে নীতীশ সরকারের সমালোচনা করে পোস্টারের শিরোনামে লেখা হয়েছে ‘বিহার মে কা বা’। উত্তরে বিজেপি তাদের টুইটার হ্যান্ডেলে ‘বিহার মে ই বা’ গানের সুর সহযোগ বিস্তারিতভাবে জানিয়েছে নীতীশ তথা এনডিএ সরকার বিহারে ঠিক কী কী উন্নয়নমূলক কাজ করেছে।

বিষয়টি নজরে আসতেই সরব হয়েছেন অনুভব সিনহা। তিনি প্রশ্ন তোলেন, বিন্দুবিসর্গ না জানিয়ে কীভাবে মাত্র ছয় সপ্তাহ আগে রিলিজ করা গান বিজেপি নিজেদের ভোটের প্রচারের জন্য ব্যবহার করতে পারে! ‘বোম্বাই মে কা বা’ গানটিতে অভিনয় করেছেন মনোজ বাজপেয়ী। ভোজপুরী ভাষায় তৈরি এই গানটিতে মুম্বইতে কাজ করতে আসা বিহারী শ্রমিকদের কেমন দশা তা বর্ণনা করা হয়েছে।

- Advertisement -