বিরুষ্কার খুনসুটি, পূজারার লেটস গো

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : কোয়ারান্টিন কা কিসসা!

হার্ড কোয়ারান্টিনের তৃতীয় দিনেই সুখবর। জিম ব্যবহারের পাশে মাঠে নামারও অনুমতি পেয়ে গেল টিম ইন্ডিয়া। তবে পুরো দল এখনই একসঙ্গে নয়। আলাদাভাবে।

- Advertisement -

ভারতীয় দলের অন্যতম সেরা ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা আজ রাতের দিকে সোশ্যাল দুনিয়ায় এজেস বোলের মাঠে জগিংয়ের ভিডিও পোস্ট করেছেন। লেটস গো ক্যাপশন দিয়ে এজেস বোলের মাঠে জগিং শুরু করে দিয়েছেন তিনি। তাঁর পোস্ট করা ভিডিও থেকেই জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেটাররা দিনের বিভিন্ন সময়ে নিজেদের মতো করে একাই জিমে ঘাম ঝরানোর পাশে মাঠেও নামতে পারবেন। বিলেতের স্বাস্থ্য মন্ত্রকের এমন সিদ্ধান্ত আজই ইসিবির মাধ্যমে ভারতীয় দলের হিলটন হোটেলে পৌঁছে গিয়েছে। যার পর কোয়ারান্টিন কিসসার হতাশা কিছুটা হলেও কমেছে টিম ইন্ডিয়ায়।

পারফেক্ট সেটআপ ফর ট্রেনিং- আজ বিকেলে বিসিসিআই টুইটারে এজেস বোল মাঠের ছবি দিয়ে টিম ইন্ডিয়ার উদ্দেশ্যে এমন মন্তব্য করা হয়েছিল। যার পর থেকেই বিরাট কোহলিদের মাঠে নেমে অনুশীলনের সম্ভাবনা উজ্জ্বল হয়েছিল। সন্ধ্যায় পূজারার জগিংয়ের ভিডিও সেই সম্ভাবনাকে বাস্তব করে দিল।

হাত বাড়ালেই মাঠ। সবুজ গালিচায় মোড়া এজেস বোল। কিন্তু সেখানে সদলবলে যাওয়ার উপায় নেই এখনই। পাশের ঘরেই সতীর্থ। উপায় নেই তার ঘরে গিয়ে আড্ডা দেওয়ারও। তাহলে সময় কাটানোর উপায়?

ঘরের বারান্দায় দাঁড়িয়ে মাঠের সৌন্দর্য উপভোগ করা। সেলফি তোলা। আর সোশ্যাল দুনিয়া ঘেঁটে ফেলা। সঙ্গে নিজের অনুভতির কথা দুনিয়ার দরবারে তুলে ধরা। এভাবেই আজ হিলটন হোটেলের বারান্দা থেকে স্বামী বিরাট কোহলিকে নিয়ে তাঁর মনের কথা তুলে ধরেছেন স্ত্রী অনুষ্কা শর্মা। তাঁর সেই বার্তার মধ্যে রয়েছে রসিকতা। আবার খুনসুটিও। ইনস্টাগ্রামে অনুষ্কা কোহলির উদ্দেশ্যে লিখেছেন, বাইরের কাজ ঘরে এনো না, এই কথাটা অন্তত কিছুদিনের জন্য কোহলির ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

খুব স্বাভাবিক ভাবনা। কারণ, হার্ড কোয়ারান্টিনের কারণে ঘরের বাইরে যাওয়ার অনুমতি নেই কারোরই। তাই বাইরের কাজ ঘরে তো আসবেই। ভারত অধিনায়ক কোহলি ঘরে বসে টিম ইন্ডিয়ার হোয়াটসঅ্যাপ গ্রুপে সতীর্থদের সঙ্গে আড্ডা দিচ্ছেন নিয়ম করে। সঙ্গে ১৮ জুন থেকে শুরু হতে চলা ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের স্ট্র‌্যাটেজি তৈরিও চলছে।

যেখানে কিউয়ি ওপেনার ডেভন কনওয়ে পর ভারতীয় টিম ম্যানেজমেন্টের নজরে অভিজ্ঞ পেসার টিম সাউদির পেস ও সুইং। লর্ডসে আজ ইংল্যান্ড ব্যাটিংয়ে মেরুদণ্ড ভেঙে দেওয়া সাউদি এজেস বোলের মাঠেও ভয়ঙ্কর হতে পারেন। তাই তাঁর বোলিং নিয়ে সতীর্থদের সতর্ক করেছেন ভারত অধিনায়ক। এসবের মধ্যেই আজ ফের করোনা পরীক্ষা হয়েছে পুরো ভারতীয় দলের। কাল এই করোনা পরীক্ষার রিপোর্ট আসার কথা।