আজ থেকেই চালু অ্যাপ ক্যাব পরিষেবা

277

কলকাতা: রাজ্য পরিবহণ দপ্তরের নির্দেশিকা অনুসারে মঙ্গলবার থেকেই শহরে শর্তসাপেক্ষে চালু হল অ্যাপ ক্যাব পরিষেবা। এই পরিষেবা কলকাতা ছাড়াও একযোগে হাওড়া, সল্টলেক এবং ব্যারাকপুরে চালু করা হল। সোমবারই অ্যাপ ক্যাব চালুর বিষয়ে নির্দেশিকা জারি করে রাজ্যের পরিবহণ বিভাগ। আর তারই পরিপ্রেক্ষিতে এদিন থেকেই নির্দিষ্ট কয়েকটি এলাকায় চালু হল অ্যাপ ক্যাব পরিষেবা।

ওই নির্দেশিকায় রাজ্য পরিবহন বিভাগের তরফে স্পষ্ট বলা হয়েছে, অ্যাপ ক্যাবে ওঠার আগে যাত্রীর কাছ থেকে অবশ্যই ই-পাস দেখে নিতে হবে চালককে। উল্লেখ্য, দেশের আরও কয়েকটি মেট্রো শহরে আগেই অ্যাপ ক্যাব পরিষেবা চালু হয়ে গিয়েছে। এছাড়া দেশের বিভিন্ন শহরের একাধিক নন কনটেনমেন্ট জোনের তুলনায় বেশকিছু পরে অ্যাপ ক্যাব পরিষেবা চালু করল এই রাজ্য। তবে কোনও কনটেনমেন্ট জোন থেকে যাত্রী তুলতে পারবে অ্যাপ ক্যাবগুলি বলে জানিয়ে দেওয়া হয়েছে।

- Advertisement -

শুধু তাই নয়, কোনও কনটেনমেন্ট জোনে যাত্রী নামানোও যাবে না। তবে সমস্ত মানুষ নয়, শুধুমাত্র জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত যেসব সেক্টর চালু হয়ে গিয়েছে, তার কর্মীরাই আপাতত এই অ্যাপ ক্যাব পরিষেবা নিতে পারবেন। আর এই ক্যাবে চালক ছাড়া দুজনের বেশি যাত্রী তোলা যাবে না।