পর্যটন শিল্পকে বাঁচিয়ে রাখার আবেদন

308

বাগডোগরা: পর্যটন শিল্পকে বাঁচিয়ে রাখতে মঙ্গলবার বাগডোগরা বিমানবন্দরে শান্তিপূর্ণভাবে নীরব আবেদন জানাল ইস্ট্রার্ন হিমালয়ান ট্রাভেল অ্যান্ড ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন। পর্যটন ব্যবসার সঙ্গে যুক্ত অ্যাসোসিয়েশনের সদস্যরা এদিন বাগডোগরা বিমানবন্দরের টার্মিনাল বিল্ডিংয়ের সামনে আনলক ফোর পর্যায়ে পর্যটন ব্যবসাকে পুণরায় চালু করা এবং কিছু দাবিপূরণের আবেদন রাজ্য ও কেন্দ্রীয় সরকারের কাছে পৌঁছে দিতে দাবি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে হাজির হন। তাঁদের ২০ মিনিটের আবেদন ছিল শান্তিপূর্ণ এবং নীরব।

সংগঠনের সম্পাদক সন্দীপন ঘোষ বলেন, আনলক ফোর পর্যায়ে ট্যুরিজম ব্যবসাকে পুনরায় সুুষ্ঠুভাবে ফিরিয়ে আনার জন্য কেন্দ্র ও রাজ্য সরকারের কাছে আবেদন জানাচ্ছি। কারণ বর্তমান পরিস্থিতে পর্যটন শিল্প কঠিন পরিস্থিতির মধ্যে পড়েছে। এই শিল্পের সঙ্গে প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে যারা জরিত, তাঁরা চরম আর্থিক সংকটে পড়েছেন। এই শিল্পকে বাঁচিয়ে রাখার তাগিদে আমরা সরকারি সমস্ত রকমের নিয়মবিধি মানতে বদ্ধ পরিকর রয়েছি। আমরা চাইছি, রাজ্য অথবা কেন্দ্র সরকার আমাদের সঠিক গাইডলাইন দিক।

- Advertisement -

সংগঠনের সভাপতি দেবাশিষ মৈত্র বলেন, আমরা বেঁচে থাকার অধিকারের জন্য লড়াই করছি। কারণ ট্যুরিজম ও হোটেল ব্যবসা ছাড়া সব কিছুই খুলে গিয়েছে। এই শিল্পকে বাঁচিয়ে রাখতে নিয়ম মেনে হোটেল ও ট্যুরিজম ব্যবসা চালু করা হোক। আমরা আবেদন করছি, জিএসটিকে ১২ মাসের জন্য বিদায় দেওয়া হোক। এদিন বাগডোগরা বিমানবন্দরে উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের সহ সভাপতি কল্যাণ দেব, কোষাধ্যক্ষ সুুস্মিত দত্ত সহ অন্যরা।