আট বছর পর নিযুক্ত চাঁন্দুয়া দামাইপুর হাই মাদ্রাসার প্রধান শিক্ষিকা

180

সামসী: আট বছর ধরে প্রধান শিক্ষিকা ছিল না চাঁন্দুয়া দামাইপুর হাই মাদ্রাসায়। অবশেষে শনিবার সেখানে প্রধান শিক্ষিকা যোগদান করলেন। দীর্ঘ আট বছর পর প্রধান শিক্ষিকা পাওয়ায় খুশি পড়ুয়ারা। নবনিযুক্ত প্রধান শিক্ষিকার নাম ফরিদা বেগম। আগে তিনি কালিয়াচক-৩ ব্লকের জয়েনপুর হাই মাদ্রাসায় প্রধান শিক্ষিকা পদে নিযুক্ত ছিলেন। এদিন পুষ্পস্তবক, কলম ও ডায়েরি দিয়ে নতুন প্রধান শিক্ষিকাকে বরণ করে নেওয়া হয়।

ফরিদা বেগম বদলি নিয়ে মাদ্রাসা সার্ভিস কমিশনের সুপারিশে এদিন কাজে যোগ দেন।মাদ্রাসার বিদায়ী ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মীর মহম্মদ মুসারফ হোসেনের কাছ থেকে দায়িত্বভার গ্রহণ করেন নবনিযুক্ত প্রধান শিক্ষিকা। তাঁর যোগদান অনুষ্ঠানে চাঁন্দুয়া দামাইপুর হাই মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা ও অশিক্ষককর্মীরা ছাড়াও উপস্থিত ছিলেন মাদ্রাসার বর্তমান প্রশাসক তথা খরবা-২ চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক তারক মণ্ডল, সমাজসেবী আফসার হোসেন, জিনাত আলি, জাকির হোসেন প্রমুখ। উল্লেখ্য, সামসী লাগোয়া চাঁচল ২ ব্লকের অন্যতম একটি শিক্ষা প্রতিষ্ঠানের নাম চাঁন্দুয়া দামাইপুর হাই মাদ্রাসা। মাদ্রাসাটি ১৯৭৭ সালে স্থাপিত হয়। তবে, সরকারি অনুমোদন মেলে ১৯৯৫ সালে।

- Advertisement -

মাদ্রাসার স্টাফ কাউন্সিলের সেক্রেটারি তথা সহ শিক্ষক জাকির হোসেন জানান, বর্তমানে এই শিক্ষা প্রতিষ্ঠানে দুই হাজারের অধিক ছাত্রছাত্রী রয়েছে। পর্যাপ্ত শৌচালয়, পানীয়জলের ব্যবস্থা, বসার বেঞ্চ সব কিছুই পর্যাপ্ত রয়েছে। প্রধান শিক্ষিকা কাজে যোগ দেওয়ায় বাকি সমস্যাও মিটেছে।