উদ্বোধনের আগেই অ্যাপ্রোচ রোড বিচ্ছিন্ন

রণজিৎ বিশ্বাস, রাজগঞ্জ : সেতুর আনুষ্ঠানিক উদ্বোধন হয়নি। তার আগেই অ্যাপ্রোচ রোড থেকে ফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের রাধারবাড়ি সেতু বিচ্ছিন্ন হয়ে গেল। কয়েক বছর আগে সেতুটি তৈরি করা হলেও অ্যাপ্রোচ রোড তৈরি না হওয়ায় পরিত্যক্ত অবস্থায় পড়েছিল। কয়েক মাস আগে অ্যাপ্রোচ রোড তৈরি হয়। যানবাহন চলাচল শুরু হলেও এখনও উদ্বোধন হয়নি। কয়েক দিনের বৃষ্টিতে রেইনকাট হয়ে সেতু থেকে অ্যাপ্রোচ রোড কার্যত আলাদা হয়ে গিয়েছে।

ব্লক প্রশাসন সূত্রে জানা গিয়েছে, রাজগঞ্জ ব্লকের ফুলবাড়ি-২ গ্রাম পঞ্চায়েতের রাধারবাড়িতে জোড়াপানি নদীর উপর (এলাকায় ফুলেশ্বরী নদী নামে পরিচিত) ওই সেতু তৈরি হয়। সীমান্ত এলাকা উন্নয়ন প্রকল্পে সেতুটি করার জন্য ২০১০ সালে অনুমোদন হলেও সেই সেতু ২০১৪ সালে তৈরি হয়। কিন্তু সেতুর দুই দিকে অ্যাপ্রোচ রোড এবং সংযোগকারী রাস্তা তৈরি না হওয়ায় সেতু ব্যবহার করা যাচ্ছিল না। ফলে কয়েকটি গ্রামের মানুষ সমস্যায় পড়েন। কয়েক মাস আগে উত্তরবঙ্গ উন্নয়ন দপ্তরের আর্থিক সহায়তায় পেভার্স ব্লক সহ অ্যাপ্রোচ রোড তৈরি হয়। এখনও উদ্বোধন না হলেও মানুষ ও যানবাহন চলাচল করছে। কিন্তু রেইনকাট হয়ে অ্যাপ্রোচ রোড থেকে সেতু আলাদা হয়ে গিয়েছে।

- Advertisement -

স্থানীয় বাসিন্দা জয়নারায়ণ বর্মন বলেন, সেতু ও রাস্তা ঠিকই করা হয়েছিল। কিন্তু কয়েক দিনের বৃষ্টি ছাড়াও ভারী যানবাহন চলাচলের ফলে অ্যাপ্রোচ রোডের মাটি ধসে গিয়েছে। সেতু দিয়ে যাতে ভারী যানবাহন যেতে না পারে তার ব্যবস্থা করা উচিত। স্থানীয় জেলা পরিষদ সদস্য দেবাশিস প্রামাণিক বলেন, সেতুটি এজেন্সি এখনও হস্তান্তর করেনি এবং উদ্বোধনও হয়নি। তবে ঘটনাটি আমি শোনার সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট ঠিকাদার ও বরাত পাওয়া এজেন্সিকে জানিয়েছি। শুনেছি মেরামত শুরু করা হয়েছে।