স্পিনিং ট্র‍্যাক নিয়ে ভারতকে সতর্ক করলেন আর্চার

চেন্নাই: স্পিন-স্ট্র্যাটেজি জিয়ে দমিয়ে রাখা যাবে না ইংল্যান্ডকে। জো রুট ব্রিগেডও তৈরি স্পিন-অস্ত্রেই ভারতকে পালটা জবাব দিতে। কোয়ারান্টিন থেকেই এমন হুংকার ইংল্যান্ডের বার্বাডোজ-জাত পেসার জোফ্রা আর্চার।

চিদাম্বরম স্টেডিয়ামের বাইশ গজের স্লো-টার্নার চরিত্রকে কাজে লাগাতে তিন স্পিনারেও যেতে পারে ভারত। যে প্রসঙ্গে মার্শাল-গার্নারদের দেশের ছেলে আর্চারের পালটা চ্যালেঞ্জ, টেস্ট ফর্ম্যাটে বোলাররাই ম্যাচ জেতায়। ইতিহাস অন্তত তাই বলছে। স্পোর্টিং পিচ, কিছুটা গতি, বাউন্স আশা করছি। তবে টার্ন হলেও সমস্যা নেই। আমাদেরও একাধিক ভালো স্পিনার রয়েছে। স্পিনে আমাদের বেলাইন করা যাবে না।

- Advertisement -

ইংল্যান্ড স্পিন বিভাগে অভিজ্ঞ বলতে মঈন আলি। বাকি দুজন অফস্পিনার ডমিনিক বেস ও বাঁহাতি স্পিনার জ্যাক লিচ অনভিজ্ঞ। আর্চার যদিও এহেন যুক্তিকে বাড়তি গুরুত্ব দিতে নারাজ। রাজস্থান রয়্যালসের জার্সিতে আইপিএলে সফল জোফ্রার দাবি, আসন্ন সিরিজ একপেশে হবে না। বেশ কয়েক বছর ধরে আইপিএলে খেলছি। কিন্তু টেস্ট ক্রিকেট অনেক বেশি চ্যালেঞ্জিং। লাল বলের (টেস্ট) লড়াই আলাদা। আমরা তা জানি এবং সেভাবে প্রস্তুতি নিয়ে এসেছি আমরা।

এদিকে, ভারতের বিরুদ্ধে শেষ দুই টেস্টে ইংল্যান্ড ব্রিগেডে যোগ দিচ্ছেন জনি বেয়ারস্টো। চেন্নাইয়ে অনুষ্ঠিত প্রথম দুই টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। যা নিয়ে সমালোচনার ঝড়ও ওঠে। প্রত্যাশামাফিক আহমেদাবাদে অনুষ্ঠিত শেষ দুই টেস্টের দলে প্রত্যাবর্তন ঘটছে তারকা উইকেটকিপার-ব্যাটসম্যানের। ইসিবির তরফে জানানো হয়েছে, বেয়ারস্টোর সঙ্গে তৃতীয় ও চতুর্থ টেস্টের দলে ফিরছেন স্যাম কুরান ও মার্ক উডও।