রাস্তার কাজ শেষ না হওয়ায় ধুলোয় ঢেকেছে এলাকা, প্রতিবাদে জাতীয় সড়ক অবরোধ

112

রায়গঞ্জ: প্রায় দুই বছর আগে ৩৪ নং জাতীয় সড়ক কর্তৃপক্ষের তত্ত্বাবধানে শুরু হয়েছিল রায়গঞ্জ-ডালখোলা বাইপাসের কাজ। তবে সেই কাজ এখনও শেষ হয়নি। লকডাউনের সময় বেশ কিছু দিন কাজ বন্ধ থাকলেও ফের শুরু হয়েছে কাজ। আর তারপর থেকেই ধুলোয় সাধারণ মানুষের জীবনযাপন থেকে ব্যবসা বানিজ্য লাটে উঠেছে। সকাল থেকে রাত পর্যন্ত ধুলোয় ধুলোময় হয়ে থাকছে রূপাহার এলাকা। অনেকে অসুস্থ হয়ে পড়ছেন ধুলোর কারণে। তাই রাস্তার কাজ শীঘ্র শেষ করার দাবিতে সোমবার সকাল ১০টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত রায়গঞ্জের মহাদেবপুরে ৩৪ নং জাতীয় সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় এলাকার সাধারণ মানুষ ও ব্যবসায়ীরা।
স্থানীয় বাসিন্দা সুরশ্রী সরকার জানান, ধুলো এতটাই বেড়েছে যে অতিষ্ট হয়ে উঠেছে নাগরিক জীবন। ধুলোয় বাড়িতে থাকা যাচ্ছে না। জাতীয় সড়ক কতৃপক্ষ শীঘ্র রাস্তার কাজ শেষ করার প্রতিশ্রুতি না দিলে অবরোধ চলবেই।

রুপাহার ব্যবসায়ী সমিতির সম্পাদক মনিন্দ্র সরকার জানান , প্রায় দুই বছর হয়ে গেলেও কাজ শেষ না হওয়ায় তাঁরা বিপদে পড়েছেন। ধুলোয় তাঁদের জীবন অতিষ্ট হয়ে উঠেছে। বানিজ্য নেই বললেই চলে। দোকান খুললে ধুলোয় ভরে যায়।তাই আজ তারা অবরোধে শামিল হয়েছেন। এদিন রায়গঞ্জ থানা থেকে পুলিশ গিয়ে গ্রামবাসীদের অবরোধ তুলে দেওয়ার জন্য আবেদন করলে অবরোধকারীরা জানান, জাতীয় সড়ক কতৃপক্ষ যতক্ষণ না পর্যন্ত বেহাল রাস্তার দ্রুত কাজ শেষ করার প্রতিশ্রুতি দেবে ততক্ষণ পর্যন্ত তাঁদের এই অবরোধ চলবে।

- Advertisement -