কাশ্মীরে ফের সেনা-জঙ্গির সংঘর্ষ শুরু,খতম ১ জঙ্গি

218

শ্রীনগর: ফের সেনা-জঙ্গির সংঘর্ষে মৃত্যু হল এক জঙ্গির। শহিদ হলেন এক সেনা জওয়ানও। মঙ্গলবার সাতসকালে কাশ্মীরের পুলওয়ামায় সেনা-জঙ্গি সংঘর্ষ শুরু হয়। এদিন দক্ষিণ কাশ্মীরে নিরাপত্তারক্ষীদের তল্লাশি অভিযানের সময় ভারতীয় সেনা-জওয়ানদের লক্ষ্য করে এলোপাথাড়ি গুলি চালায় জঙ্গিরা। পাল্টা জবাব দেন দেন নিরাপত্তারক্ষীরাও। দু’পক্ষের গুলির লড়াইয়ে এক সেনার শহীদ হওয়ার পাশাপাশি এক জঙ্গিরও মৃত্যু হয়। এ খবর লেখা পর্যন্ত দু’পক্ষের মধ্যে গুলির লড়াই চলছে বলে খবর।

সোমবার রাতেই গোপন সূত্রের খবরের ভিত্তিতে দক্ষিণ কাশ্মীরের পুলওয়ামার গোসু এলাকায় তল্লাশি অভিযান শুরু করে ভারতীয় সেনা ও কাশ্মীর পুলিশের যৌথ বাহিনী। ওই এলাকায় সন্ত্রাসবাদীরা আত্মগোপন করে রয়েছে বলে সেনার কাছে খবর ছিল। যৌথ বাহিনীর আধিকারিকরা এদিন সকালে বাড়ি বাড়ি তল্লাশি অভিযান শুরু করেন। তখনই আড়াল থেকে সেনাদের লক্ষ্য করে গুলি ছোড়ে জঙ্গিরা। পাল্টা যৌথ বাহিনীর সদস্যরাও গুলি ছোড়া শুরু করে। শুরু হয় দু’পক্ষের মধ্যে গোলাগুলি। এই ঘটনায় এক সেনা জওয়ান ছাড়াও দক্ষিণ কাশ্মীর পুলিশের এক আধিকারিক আহত হন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেনা জওয়ানের মৃত্যু হয়। আহত পুলিশ আধিকারিকেরত অবস্তাও সংকটজনক বলে খবর।

- Advertisement -

গত এক সপ্তাহ ধরে জম্মু ও কাশ্মীরের উপতক্যাজুড়ে ব্যাপক ধরপাকড় চলছে। এই জঙ্গি দমন অভিযান ঘিরে একের পর এক সংঘর্ষের ঘটান সামনতে আসছে। গত ৪ মাসের মধ্যে এই অভিযানের মাধ্যমে লস্কর, হিজবুল ও জইশ-সহ ৪ জঙ্গি সংগঠনের প্রধানকেই  খতম করা হয়েছে। যা কাশ্মীরে সন্ত্রাসদমনে বিরাট সাফল্য বলে মনে করা হচ্ছে।