আপাতত রেহাই নেই অর্ণব গোস্বামীর

1111

নয়াদিল্লি: আত্মহত্যার প্ররোচনার মামলায় রিপাবলিক টিভির এডিটর ইন চিফ অর্ণব গোস্বামীকে আলিবাগ জেলা আদালতের বিচারক ১৪ দিনের জেল হেপাজতে রাখার নির্দেশ দেন। বুধবার সকালে মহারাষ্ট্রের আলিবাগ পুলিশ মুম্বইয়ে অর্ণব গোস্বামীর বাড়িতে গিয়ে তাকে গ্রেপ্তার করে। এরপর তাকে আলিবাগে নিয়ে গিয়ে হেপাজতের জন্য লোকাল আদালতে পেশ করা হয়েছিল।

তিনি আদালতে পুলিশের বিরুদ্ধে নিগ্রহের অভিযোগ জানান। তারপর বিচারকের নির্দেশ মত তাকে সিভিল হাসপাতালে মেডিকেল চেকআপ করানো হয়। তিনি হাসপাতাল থেকে ফিরে এলে শুনানি শুরু হয়। পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার সকালে বাড়ি থেকে অর্ণব গোস্বামীকে গ্রেপ্তার করেন আলিবাগ পুলিশ। সংবাদমাধ্যমের ভিডিও ফুটেজে দেখা যায়, তাকে ধাক্কা দিয়ে পুলিশ ভ্যানে তোলা হচ্ছে।

- Advertisement -

তাঁর পালটা অভিযোগ, বাড়ির বাইরে বের করে আনার আগে পুলিশ তাকে নিগ্রহ করেছে। এই ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তাকে গ্রেপ্তারের নিন্দা করে বলেন, ‘এটি ফ্রি প্রেস এর উপর হামলা। আমরা এর বিরোধিতা করব।‘ অর্ণব গোস্বামী তাঁর আইনজীবী মারফৎ‌ জামিনের আর্জি জানিয়েছেন। বৃহস্পতিবার তাঁর জামিন নিয়ে আলিবাগ আদালতে শুনানি হওয়ার কথা রয়েছে। ২০১৮ সালের একটি মামলায় এদিন তাকে গ্রেপ্তার করে মুম্বই পুলিশ। ৫৩ বছর বয়সি এক ইন্টেরিয়র ডিজাইনারের আত্মহত্যার প্ররোচনা দেওয়ার অভিযোগেই তাকে গ্রেপ্তার করা হয়েছে।