ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে গ্রেপ্তার যুবক, সতর্কবার্তা পুলিশের

310

নিশিগঞ্জ: সোশ্যাল মিডিয়ায় উস্কানিমূলক পোস্ট করার অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করল নিশিগঞ্জ ফাঁড়ির পুলিশ। ধৃত যুবকের মোবাইল বাজেয়াপ্ত করে পুলিশ। বৃহস্পতিবার মাথাভাঙ্গা আদালতে তোলা হয় ওই যুবককে। পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় সেই গ্রুপটির বাকি অ্যাডমিনদের সম্পর্কেও তদন্ত করছে পুলিশ।

জানা গিয়েছে, ধৃত ওই যুবকের নাম হেমরাজ দাস। উস্কানিমূলক একটি গ্রুপকে ফলো করত সে। সেই সোশ্যাল মিডিয়া গ্রুপের মাধ্যমে ভুয়ো খবর ছড়ানো হত বলে অভিযোগ। এদিন পুলিশ নিশিগঞ্জ চকিয়ারছড়া গ্রাম থেকে ওই যুবককে গ্রেপ্তার করে। পাশাপাশি এদিন নিশিগঞ্জ পুলিশ ফাঁড়ির তরফে সামাজিক মাধ্যমকে ব্যবহার করে গুজব না ছড়ানোর জন্য মাইকে প্রচার করে সতর্ক করা হয়।

- Advertisement -

প্রসঙ্গত, ভোটের ফল প্রকাশের পর নানা গুজব ও উস্কানিমূলক পোষ্ট ঘিরে এলাকায় অশান্তি ছড়াচ্ছে। বুধবার দুপুরে কোচবিহারের পুলিশ সুপার দেবাশিষ ধর জানান, সামাজিক মাধ্যম ব্যবহার করে যারা গুজব ছড়াচ্ছে তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে। তারপরেই জেলাজুড়ে নড়েচড়ে বসে প্রশাসন। নজরদারি শুরু হয় বিভিন্ন সামাজিক মাধ্যমের উপর। ধৃত যুবকের বিরুদ্ধে আইপিসি ৫০৪, ৫০৫ ও ১২০বি ধারায় এলাকায় উস্কানি, শান্তিভঙ্গ ও ষড়যন্ত্র ছড়ানোর দায়ে মামলা রুজু করে ঘটনার তদন্তে নামে নিশিগঞ্জ ফাঁড়ির পুলিশ।