কোভিড হটস্পট হিসেবে বাজার বন্ধ রাখার ভাবনা মুখ্যমন্ত্রীর

1111

নয়াদিল্লি: দিল্লিতে যেভাবে করোনার সংক্রমণ বাড়ছে, তাতে আগামী কয়েকদিনের জন্য কয়েকটি বাজার বন্ধ করে রাখার ভাবনা শুরু করেছে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে দিল্লির মুখ্যমন্ত্রী জানান, দিল্লিতে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে, সে বিষয় মাথায় রেখে কেন্দ্রীয় সরকারকে প্রস্তাব দেওয়া হচ্ছে, প্রয়োজন হলে কিছুদিনের জন্য কয়েকটি বাজার বন্ধ রাখতে পারে দিল্লি সরকার। ওই বাজারগুলি কোভিড ১৯ হটস্পট হয়ে উঠেছে। পাশাপাশি বিয়ের অনুষ্ঠানেও ৫০ জনের বেশি জমায়েত যাতে না হয়, সে বিষয়ে ভাবছে সরকার।

প্রসঙ্গত, দিল্লিতে যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে তাতে করে রবিবারই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শার সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। বৈঠকে আইসিইউ বেড বাড়ানো, কোভিড পরীক্ষা বাড়ানো, অক্সিজেন সিলিন্ডার আরও বেশি মজুত রাখা, নমুনা পরীক্ষার সংখ্যা আরও বাড়ানো সহ ১২ দফা পরিকল্পনা নেওয়া হয়েছে। বৈঠকের পর দিল্লির মুখ্যমন্ত্রী জানান, কেন্দ্রের তরফে দিল্লিতে আরও ৭৫০ বেড বাড়ানো হচ্ছে। কেন্দ্র আশ্বাস দিয়েছে ডিআরডিও সেন্টারে আরও ৭৫০ বেড বাড়ানো হবে। এই মুহূর্তে দিল্লিতে প্রতিদিন ৬০ হাজার নমুনা পরীক্ষা করা হয়। সেটা বাড়িয়ে ১ লক্ষের বেশি পরীক্ষার কথাও বলা হয়েছে।

- Advertisement -

এদিকে, মঙ্গলবার কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যানে দিল্লিতে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪,৮৯,২০২। সুস্থ হয়েছেন ৪,৪১,৩৬১। মৃত্যু হয়েছে ৭,৭১৩ জনের। দিল্লিতে এখনও পর্যন্ত করোনা অ্যাক্টিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ৪০,১২৮।