আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে দুর্গাপুজোর গাইড ম্যাপ প্রকাশ

0
142
- Advertisement -

রাজা বন্দোপাধ্যায়, আসানসোল: আসানসোল দুর্গাপুর পুলিশ কমিশনারেটের তরফে দুর্গাপুজোর গাইড ম্যাপ প্রকাশ করা হল। শুক্রবার আসানসোলের রবীন্দ্রভবনে আসানসোল ও দুর্গাপুর পুজো গাইড প্রকাশ করা হয়। পাশাপাশি গতকাল জেলা প্রশাসনের উদ্যোগে ব্যবসায়ীদের নিয়ে রবীন্দ্রভবনে একদিনের ‘মুশকিল আসান’ নামক ‘সিঙ্গেল উইন্ডো’ শিবিরের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠান শেষেই এই বছরের এই পুজো গাইড প্রকাশ করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত পুলিশ কমিশনার সুকেশ জৈন বলেন, ‘পুজোর সময় আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি ট্রাফিকের সুব্যবস্থা বজায় রাখা পুলিশের দায়িত্ব। এবছরের পুজোর সময় বিশেষ সাবধানতা বা সতর্কতা অবলম্বন করা দরকার। কেউ মাস্ক ছাড়া পুজো মণ্ডপে যাবেন না। পুজোর সময়ের জন্য ৪ লক্ষ মাস্ক বিলি করা হবে। ওল্ড এজ হোম, চাইল্ড কেয়ার হোম এবং অন্যান্য হোমের আবাসিকদের পুলিশের তরফে টিভির মাধ্যমে লাইভ ও রেকর্ডিং পুজো দেখানো হবে।’

পুজো গাইড প্রকাশ অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ছিলেন পশ্চিম বর্ধমানের জেলাশাসক পূর্ণেন্দু মাজি, আসানসোল পুরনিগমের প্রশাসক বা বোর্ড অফ অ্যাডমিনিস্ট্রেটারের চেয়ারম্যান জিতেন্দ্র তেওয়ারি, আসানসোল দুর্গাপুর পুলিশের ডিসিপি (সেন্ট্রাল) সায়ক দাস, ডিসিপি (ট্রাফিক) মিস পুস্পা, ডিসিপি (হেড কোয়ার্টার) অংশুমান সাহা, ডিসিপি (পূর্ব) অভিষেক গুপ্তা, জেলার অতিরিক্ত জেলাশাসক ডঃ অভিজিৎ তুকারাম ও আসানসোলের মহকুমাশাসক দেবজিৎ গঙ্গোপাধ্যায়।

পাশাপাশি, গতকাল পশ্চিম বর্ধমান জেলা প্রশাসনের উদ্যোগে পুর এলাকার শিল্পপতি ও ব্যবসায়ীদের নিয়ে আসানসোলের রবীন্দ্রভবনে একদিনের ‘মুশকিল আসান’ নামে ‘সিঙ্গেল উইন্ডো’ শিবিরের আয়োজন করা হয়। এই অনুষ্ঠানে জমির চরিত্র পরিবর্তন সংক্রান্ত কাগজ, আসানসোল দুর্গাপুর উন্নয়ন পর্ষদ বা আড্ডার কর, শিল্পে জলের সমস্যা, শিল্প তালুকে পরিকাঠামোর উন্নয়ন, বিদ্যুতের লাইন সংযোগ, দমকল বিভাগের লাইসেন্স ও পুরসভার ট্রেড লাইসেন্স সহ নির্দিষ্ট বেশ কিছু সমস্যা উঠে আসে। সংশ্লিষ্ট দপ্তরগুলিতে পুজোর ছুটি থাকলেও, দ্রুত সেগুলি সমাধানের আশ্বাস দেন জেলাশাসক পূর্ণেন্দু কুমার মাজি। এদিনের অনুষ্ঠানে জেলাশাসক নির্দিষ্ট বেশ কয়েকটি অভিযোগ শোনেন। রবীন্দ্রভবনের সামনে এদিন সব সরকারি দপ্তরের আধিকারিকরা আলাদা আলাদা করে শিল্পপতি ও ব্যবসায়ীদের সমস্যা কম্পিউটারে নথিভুক্ত করেন।

- Advertisement -