বাস টার্মিনাস লাগোয়া বেআইনি হোটেল ভাঙল পুরনিগম

104

আসানসোল: আসানসোল পুরনিগমের বিভিন্ন এলাকায় বেআইনি জবরদখলকারীদের উচ্ছেদ করার কাজ চলছে। বৃহস্পতিবার আসানসোল উত্তর থানার ২ নম্বর জাতীয় সড়কের জুবিলি মোড় সংলগ্ন একটি হোটেল ভেঙে দেওয়া হয়।

দু’দিন আগেই বেআইনিভাবে তৈরি হওয়া ওই হোটেলটি ভাঙতে গিয়ে বিক্ষোভের মুখে পড়তে হয় পুরনিগমের কর্মীদের। আসানসোল পুরনিগমের আইনি উপদেষ্টা সুদীপ্ত ঘটক জানান, সাতদিন আগে হোটেল মালিককে এখান অবৈধভাবে গড়া এই হোটেলটি সরাতে বলা হয়েছিল। কিন্তু নির্ধারিত সময়ের পরও হোটেলটি না সরানো হলে পুরনিগমের কর্মীরা দু’দিন আগে হোটেলটি ভাঙতে গিয়ে বাধা পান। এদিন তেমন কিছু অবশ্য হয়নি।

- Advertisement -

এই প্রসঙ্গে হোটেল মালিক সাধন পাল জানান, ট্রেড লাইসেন্স, বিদ্যুৎ বিল সহ সব সরকারি কাগজপত্র থাকা সত্ত্বেও হোটেলটি ভেঙে ফেলা হল। কিন্তু আশেপাশে অবৈধভাবে নির্মিত স্থায়ী বাড়িগুলোর জন্য কিছুই করা হচ্ছে না। পাশাপাশি তিনি জানান, তাঁর মা ক্যান্সারে আক্রান্ত। এই দোকানই রোজগারের একমাত্র ভরসা। হোটেল ভেঙে দেওয়ায় সমস্যায় পড়েছেন তিনি। হোটেল মালিকের আইনজীবীর বক্তব্য, বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছেন। আদালত কোনও সিদ্ধান্ত নেওয়ার আগেই দোকান ভেঙে দেয় পুরনিগম। আসানসোল পুরনিগমের প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় জানান, পুর এলাকার কোথাও কোনও বেআইনি জবরদখল রাখতে দেওয়া হবে না। সরিয়ে নিতে বলার পরও নির্দেশ অমান্য করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।