পদে ফিরলেন আসানসোলের পুর প্রশাসক, শুরু কাজ

95

আসানসোল: আসানসোল পুরনিগমের পুর প্রশাসক পদ আবার ফিরে পেলেন অমরনাথ চট্টোপাধ্যায়। বুধবার সকালে আসানসোল পুরনিগমের পুর প্রশাসক পদের দায়িত্ব নিলেন তিনি। একইসঙ্গে পুর প্রশাসক বোর্ডে অন্য যারা ছিলেন তাদেরকেও পুরোনো দায়িত্ব দিয়ে ফিরিয়ে আনা হয়েছে। তাদের মধ্যে রয়েছেন অভিজিৎ ঘটক, পূর্ণশশী রায়, সহ অন্যান্যরা। এদিন দায়িত্ব নিয়ে পুর প্রশাসক ও প্রশাসক বোর্ডের সদস্যরা পুর এলাকায় করোনা মোকাবিলায় নেমে পড়েন।

এদিন সকালে আসানসোল পুরনিগমে দুটি শববাহী গাড়ি চালু করা হয়। সবুজ পতাকা দেখিয়ে দুটি গাড়ি আনুষ্ঠানিকভাবে চালু করেন পুর প্রশাসক ও প্রশাসক বোর্ডের সদস্যরা। মূলত করোনার মৃতদেহ এই গাড়িতে নিয়ে যাওয়া হবে। এধরণের আরও দুটি গাড়ি আগামী এক সপ্তাহের মধ্যে রাস্তায় নামানো হবে বলে অভিজিৎ ঘটক এদিন জানিয়েছেন।

- Advertisement -

পুর প্রশাসক বলেন, ‘বৃহস্পতিবার আসানসোল পুর এলাকায় করোনা মোকাবিলায় কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে তারজন্য আলোচনা করতে একটি বৈঠক করা হবে। ওই বৈঠকে বিস্তারিত সব বিষয় নিয়ে আলোচনা করা হবে। ইতিমধ্যেই পুর এলাকায় সাধারণ মানুষের সচেতনতা বাড়াতে প্রচার চালানো হচ্ছে। প্রতিদিন বিভিন্ন এলাকায় স্যানিটাইজেশন করার কাজ করা হচ্ছে।’

প্রসঙ্গত, রাজ্য বিধানসভা নির্বাচনের আদর্শ আচরণবিধি কার্যকর হওয়ায় গত ২৬ ফেব্রুয়ারি আসানসোল পুরনিগমের পুর প্রশাসক ও প্রশাসক বোর্ডের সদস্যদের দায়িত্ব থেকে সরিয়ে দেয় নির্বাচন কমিশন। ২ মে নির্বাচনের ফল ঘোষণার পর সোমবার নির্বাচন কমিশন আদর্শ আচরণবিধি প্রত্যাহার করে। নির্বাচন কমিশনের এই পদক্ষেপের পরে রাজ্য সরকারের তরফে মঙ্গলবার এনিয়ে একটি সরকারি নির্দেশ জারি করা হয়।