নিষিদ্ধপল্লীর বাসিন্দাদের পাশে পুরনিগম

84

আসানসোল: করোনা আবহে এবার নিষিদ্ধপল্লীর বাসিন্দাদের পাশে দাঁড়াল আসানসোল পুরসভা। একদিকে যেমন তাদের খাদ্যের জোগান দেওয়া হয় পুরসভার তরফে অপরদিকে রুজিরুটি হারানো যৌনকর্মীদের যাতে সমস্যায় পড়তে না হয় সেক্ষেত্রে সরকারি প্রকল্পের আওতায় তারা যাতে ৫০০ এবং ১০০০ টাকা পান সেবিষয়েও বিশেষ উদ্যোগ গ্রহণ করে পুরসভা কর্তৃপক্ষ।

বুধবার আসানসোল পুরসভার প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায়ের নেতৃত্বে কুলটির লছিপুর দিশা জনকল্যান নিষিদ্ধপল্লী এলাকায় চাল বিলি করা হয় যৌন কর্মীদের মধ্যে। অন্যদিকে, সেখানকার বাসিন্দাদের ব্যাঙ্ক অ্যাকাউন্ট কিংবা র‍্যাশন কার্ড রয়েছে কিনা সেসব খতিয়ে দেখা হয়। পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় জানান, যাঁদের ব্যাংক অ্যাকাউন্ট এবং র‍্যাশন কার্ড নেই দুয়ারে সরকারের মাধ্যমে তাঁদের সেসবের ব্যবস্থা করে দেওয়া হবে। এবিষয়ে নিষিদ্ধপল্লীর এক বাসিন্দা বলেন, আসানসোল পুরনিগমের এই উদ্যোগে আমরা খুশি। পুর কর্তৃপক্ষের আশ্বাসে ভরসা পেলাম।

- Advertisement -

পুর প্রশাসক অমরনাথ চট্টোপাধ্যায় বলেন, ’লকডাউনে একজনও যেন রুজিরুটি হারিয়ে খাবারের সঙ্কটে না পড়েন সেদিকে নজর রেখেছে রাজ্য সরকার। মুখ্যমন্ত্রীর নির্দেশে আমরা সেই দায়িত্বই পালন করছি মাত্র।’