ভোটের মুখে আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের প্রশিক্ষণ শিবির

85

বক্সিরহাট: ভোটে কোভিড মোকাবিলার জন্য আশা ও অঙ্গনওয়াড়ি কর্মীদের বিশেষ প্রশিক্ষণ দিল ব্লক প্রশাসন। রবিবার তুফানগঞ্জ ২ পঞ্চায়েত সমিতির হল ঘরে ঐ শিবির অনুষ্ঠিত হয়। ব্লক স্বাস্থ্য আধিকারিক ডা. আশিস মণ্ডলের নেতৃত্বে স্বাস্থ্য কর্মীরা এদিন হাতে কলমে কোভিড মোকাবিলায় ভোটের দিন ভোটারদের কিভাবে শরীরের তাপমাত্রা পরিমাপ করা ও অন্যান্য কোভিডবিধি বজায় রাখতে হবে তা ঐ শিবিরে আশা ও অঙ্গনওয়ারি কর্মীদের বুঝিয়ে দেন।

বিধানসভা নির্বাচন এগিয়ে এলেও এখনও করোনা পুরোপুরি বিদায় নেয়নি। বরং করোনার দ্বিতীয় ধাপ উকিঝুকি দিচ্ছে। স্বাস্থ্য, নিরাপত্তা, ভোটকর্মী ও কিছু প্রবীন ব্যক্তিদের করোনার টিকাকরণ হলেও বেশির ভাগ ভোটারের এখনও টিকাকরণ হয়নি। তাই করোনা আবহেই অনুষ্ঠিত হতে যাচ্ছে বিধানসভা নির্বাচন। সেকারনে আর কোনো ঝুকি নিতে রাজি নয় প্রশাসন। ভোট দিতে যাওয়ার আগে ভোট কেন্দ্রে আসা প্রত্যেক ভোটারদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে সবার প্রথমে।

- Advertisement -

বিডিও জানান, তুফানগঞ্জ বিধানসভার ২০৬টি বুথ রয়েছে তুফানগঞ্জ ২ ব্লকে। ভোটের দিন ২০৬টি বুথে একজন করে আশা বা অঙ্গনওয়ারি কর্মীকে তাঁরা ঐ কাজে নিযুক্ত করবেন সে কারনেই এদিন তাদের প্রশিক্ষণ দেওয়া হল। এদিন শিবিরে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তুফানগঞ্জ ২ ব্লকের যুগ্ম বিডিও সঞ্জয় দত্ত, বিডিএমও অনিরুদ্ধ রায়, পিডিও গাইচু লেপচু প্রমুখ।