বিজেপিতে যোগ দক্ষিণ দিনাজপুরের এই দাপুটে নেতার

134

গঙ্গারামপুর: সমস্ত জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে বিজেপিতে যোগ দিলেন গঙ্গারামপুর টাউন তৃণমূল কংগ্রেস সভাপতি অশোক বর্ধন। স্বাভাবিকভাবেই ভোটের মুখে খুশির হাওয়া বইছে গেরুয়া শিবিরে।

তৃণমূল কংগ্রেস প্রতিষ্ঠার পর থেকে তৃণমূল কংগ্রেসের সংক্রিয় কর্মী ছিলেন অশোক বর্ধন। বরাবরই অশোকবাবু বিপ্লব মিত্রের বিরোধী গোষ্ঠি বলে পরিচিত ছিলেন। ২০১১ সালে সত্যেন্দ্রনাথ রায় তৃণমূলের বিধায়ক হওয়ার পর তাঁর ঘনিষ্ঠ হয়ে ওঠেন অশোকবাবু। ২০১৫ সালে গঙ্গারামপুর পুরসভা নির্বাচনে ১৭ নম্বর ওয়ার্ড থেকে কাউন্সিলার হন তিনি। তারপর থেকেই বিপ্লব মিত্রের গোষ্ঠির সঙ্গে অশোক বর্ধনের কোন্দল প্রকাশ্যে আসতে থাকে। ২০১৯ সালে বালুরঘাট লোকসভা কেন্দ্রে বিজেপি জয়ী হওয়ার পর তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন অশোকবাবু। কিন্তু বেশিদিন সেখানে থাকতে পারেননি। পরবর্তীতে বিপ্লব মিত্র বিজেপিতে যোগ দেন। তৎকালীন গঙ্গারামপুর পুরসভার পুর প্রধান প্রশান্ত মিত্রের বিরুদ্ধে তৃণমূল কংগ্রেস অনাস্থা আনলে প্রশান্তবাবুর উলটো দিকে গিয়ে তৃণমূলের পাশে দাঁড়িয়ে ছিলেন সত্যেন ঘনিষ্ঠ অশোকবাবু। পরবর্তীতে অমলেন্দু সরকার পুর প্রধান হওয়ার পর প্রশান্তবাবু বিজেপিতে যোগ দিলে তৃণমূলের প্রথম সারিতে উঠে আসেন অশোক বর্ধন। এমনকি, গৌতম দাস তৃণমূলের জেলা সভাপতি হওয়ার পর গৌতমবাবুর ঘনিষ্ঠ হয়ে ওঠেন অশোকবাবু। গৌতমবাবু অশোকবাবুকে গঙ্গারামপুর টাউন তৃণমূল সভাপতি করেন। কিন্তু পুনরায় বিপ্লব মিত্র বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন। বিপ্লববাবুর ভাই প্রশান্ত মিত্র পুর প্রসাশক বোর্ডের মাথায় বসতে অশোক বর্ধন অনুগামীদের সক্রিয়তা যথেষ্ট কমতে থাকে। অশোক অনুগামীর অনেকে বিজেপি যোগ দেয়। কিন্তু সত্যেনবাবু তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার পর থেকে অশোকবাবুর দলবদল নিয়ে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়।

- Advertisement -

বিভিন্ন কর্মসূচিতে অনুপস্থিত থাকায় অশোকবাবুর ডাক পড়ে পিকের। কলকাতায় গিয়ে পিকে এবং রাজ্য তৃণমূল নেতৃত্বের সঙ্গে বৈঠকও করে এসেছিলেন। জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি গৌতম দাস বেশ কয়েকবার দেখা করে আলোচনা সারেন। কিন্তু তিনি শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বাড়িতে বসেছিলেন। সেদিন সেই জল্পনার অবসান ঘটিয়ে গেরুয়া শিবিরে যোগদান করলেন গঙ্গারামপুর টাউন তৃণমূল কংগ্রেস সভাপতি অশোক বর্ধন। মঙ্গলবার বিকেলে এই যোগদান মেলার আয়োজন করা হয়েছিল গঙ্গারামপুর শহরের বাসস্ট্যান্ড এলাকায়। এদিন অশোকবাবুর হাতে দলীয় পতাকা তুলে দেন বালুরঘাট লোকসভা কেন্দ্রের সাংসদ সুকান্ত মজুমদার, বিজেপির জেলা সভাপতি বিনয় বর্মন, গঙ্গারামপুর বিধানসভা আসনের বিজেপি প্রার্থী সত্যেন্দ্রনাথ রায়, বিজেপির জেলা সাধারণ সম্পাদক গৌতম রায়, সংগঠনের জেলা সাধারণ সম্পাদক স্বরূপ চৌধুরী। এছাড়াও ছিলেন বিজেপি নেতা শুভাশিস পাল ওরফে সোনা, বিজেপির মহিলা মোর্চার জেলা সভাপতি নেত্রী স্মৃতিকণা দাস, গঙ্গারামপুর মণ্ডল সভাপতি মনিরত্ন সাহা প্রমুখ।