গারো হিলসে যাওয়ার রাস্তা অবরোধের হুমকি অসমের ৪০টি সংগঠনের

1092

গুয়াহাটি: ২৯ অক্টোবর থেকে মেঘালয়ের গারো হিলসে যাওয়ার সমস্ত রাস্তা অবরোধের হুমকি দিল অসমের ৪০টি সংগঠন। এর মধ্যে অল অসম স্টুডেন্টস ইউনিয়ন (AASU), অল মোরান স্টুডেন্টস ইউনিয়ন (AMSU), অল বোড়ো স্টুডেন্টস ইউনিয়ন (ABSU) সহ বেশকিছু বাণিজ্যিক সংগঠন।

৪০টি সংগঠনের সদস্যরা অসমের গোয়ালপাড়ার কৃষ্ণাইয়ে একত্রিত হয়েছিলেন। করোনার কারণে অসমের ব্যবসায়ীদের ওপর মেঘালয়ের আরোপ করা নিষেধাজ্ঞা তুলে নেওয়ার দাবি জানিয়েছেন সংগঠনের সদস্যরা। এবিষয়ে দুই রাজ্যের মধ্যে শীঘ্রই আলোচনা না হলে গারো হিলসে যাওয়ার রাস্তা অবরোধ করা হবে বলে জানিয়েছেন তাঁরা। নিষেধাজ্ঞা আরোপ না করার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে সমস্ত রাজ্যকে স্পষ্ট নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু মেঘালয় সরকার তাতে কোনও কান দেয়নি। এমনকি এখনও নিষেধাজ্ঞা শিথিল করেনি।

- Advertisement -

সংগঠনগুলির সদস্যদের বক্তব্য, মেঘালয়ের মানুষ অসমে আসছেন। কিন্তু তাঁরা মেঘালয়ে যেতে পারছেন না। এটা ঠিক নয়। যদি অসমের মানুষ মেঘালয়ে যেতে না পারেন, তবে মেঘালয়ের বাসিন্দাদেরও অসমে ঢোকা উচিত নয়। নিষেধাজ্ঞা থাকলে তা দুই রাজ্যের বাসিন্দাদের জন্যই প্রযোজ্য হোক।

এবিষয়ে দ্রুত কোনও ব্যবস্থা না নেওয়া হলে মেঘালয়ের যানবাহনের অসমে ঢোকা বন্ধ করে দেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন সংগঠনের সদস্যরা। তাঁরা গোয়ালপাড়া জেলা প্রশাসনের কর্তাদের সঙ্গে দেখা করে অভিযোগ জানিয়েছেন। প্রশাসনের তরফে সমস্যা সমাধানের আশ্বাস দেওয়া হয়েছে।