মার্চের প্রথম সপ্তাহেই নির্বাচনের দিন ঘোষণা! ইঙ্গিত মোদির

106
ছবি সৌজন্যে টুইটার

গুয়াহাটি: মার্চের প্রথম সপ্তাহেই বিধানসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণা করতে পারে কমিশন। সোমবার অসমের ধেমাজিতে একটি সভায় এমনই ইঙ্গিত দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এদিন ধেমাজির সিলপাথরে বেশ কয়েকটি প্রকল্পের ঘোষণা করেন প্রধানমন্ত্রী।

এদিন অসমের সভা থেকে নরেন্দ্র মোদি বলেন, ‘মার্চের প্রথম সপ্তাহেই বিধানসভা নির্বাচনের দিন ঘোষণা করতে পারে কমিশন।’ গতবার ৪ মার্চ ভোটের দিনক্ষণ জানিয়েছিল কমিশন। তাই এইবার একই সময় ঘোষণা হতে পারে বলে জানান মোদি। জানান, তিনি চাইছেন যে নির্বাচন কমিশনের ঘোষণার আগে যতবার সম্ভব অসম, বাংলা, কেরল, তামিলনাড়ু ও পুদুচেরি যাওয়ার। ৭ মার্চ ভোটের সূচি ঘোষণা হতে পারে, এমনটা ধরে চলা যেতে পারে বলে জানান তিনি।

- Advertisement -

অসম থেকে বিকেল সাড়ে চারটে নাগাদ বাংলায় আসার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির। হুগলিতে এদিন একটি জনসভায় ভাষণ দেবেন তিনি। এছাড়াও বেশ কয়েকটি রেলওয়ে প্রকল্পের উদ্বোধন করবেন। এক মাসের মধ্যে এই নিয়ে তিনবার অসম ও বাংলা সফরে এলেন প্রধানমন্ত্রী। এদিকে, ভোটের দিনক্ষণ ঘোষণার আগেই এই প্রথম বাংলায় এসেছে কেন্দ্রীয় বাহিনী। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন জেলায় রুট মার্চ শুরু করেছে ১২ কোম্পানি বাহিনী। এবার বাংলায় হিংসামুক্ত ভোট করতে তারা যে তৎপর তা ভোট ঘোষণার আগে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে বুঝিয়ে দিয়েছে কমিশন।