দোরগোড়ায় বিধানসভা নির্বাচন, বৈঠকে অসম-বাংলার পুলিশ প্রশাসন

145

বক্সিরহাট ও তুফানগঞ্জ: দুই রাজ্যের বিধানসভা ভোট ইস্যুতে বাংলা-অসম পুলিশ ও প্রশাসনের যৌথ সমন্বয় বৈঠক সম্পন্ন হল বক্সিরহাটে। মঙ্গলবার অসম সীমান্ত সংলগ্ন বক্সিরহাটে তুফানগঞ্জ-২ বিডিও দপ্তরে মহকুমা শাসক ও মহকুমা পুলিশের উদ্যোগে আয়োজিত বৈঠকে সীমান্ত সংলগ্ন দুই রাজ্যের বুথে ইভিএম নিয়ে যাওযা নিয়ে আসা এবং ভোটের দিন সীমান্ত সুরক্ষা ইস্যুতে বিস্তর আলোচনা হয়।

তুফানগঞ্জের মহকুমা শাসক কৌশিক সিনহা বলেন, ‘তুফানগঞ্জ-২ ব্লকের ফলিমারি ৮১, ৮২, ও ৮৩ নম্বর বুথ, ছিট বড় লাউকুঠির ১০৩ ও ১০৪, দেবগ্রাম ২৩৯ নম্বর বুথ এবং তুফানগঞ্জ-১ ব্লকের ঝাউকুঠির ২৫১ ও ২৫২ নম্বর বুথগুলি অসম সীমান্ত সংলগ্ন এবং রায়ডাক নদী দ্বারা মহকুমা থেকে বিচ্ছিন্ন। সেকারনে সেসব বুথে সড়কপথে নিরাপদে ইভিএম পৌঁছোতে অসমের হয়ে যেতে হয়। পাশাপাশি অসমের গোসাইগাও এলাকার কিছু ভোট কেন্দ্রে ইভিএম পৌঁছোনোর জন্য বাংলার সড়ক পথ ব্যবহার করা হয়। তাই বুথে বুথে যাতে নিরাপদে ইভিএম পৌঁছোয় তার জন্য দুই রাজ্যের পুলিশের সহযোগিতা দরকার। বৈঠকে দুই রাজ্যের পুলিশ প্রতিবেশী রাজ্যকে সহযোগিতা করার সিদ্ধান্ত নেয়।‘

- Advertisement -

সীমান্ত সংলগ্ন অসমের ভোট গ্রহণ ৬ এপ্রিল ও বাংলার ভোট গ্রহন ১০ এপ্রিল। ৫ ও ৬ এপ্রিল বাংলার সীমান্তে ও ৯ ও ১০ এপ্রিল অসম সীমান্তে পুলিশ বিশেষ নাকা চেকিং বসাবে ও সীমান্ত সিল করে দেবে বলে বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয় বলে জানা গিয়েছে। এদিনের বৈঠকে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তুফানগঞ্জ মহকুমা পুলিশ আধিকারিক জামইয়াং জিম্বো, তুফানগঞ্জ পুলিশের সিআই কল্যাণ গুরুং, তুফানগঞ্জ-১ এর বিডিও দেবঋষি ভট্টাচার্য, তুফানগঞ্জ-২ এর বিডিও প্রসেনজিত কুন্ডু, বক্সিরহাট থানার ওসি অ্যান্থনী হারা, অসম গোলোকগঞ্জ থানার ওসি নবজ্যোতি নাথ, আগমনি থানার ওসি আমিনুর রহমান, গোসাইগাও থানার ওসি প্রমুখ।