উত্তরবঙ্গ সংবাদের অ্যাসোসিয়েট এডিটর ড: রহিত বসু প্রয়াত

887
জন্ম-২৯ জুলাই ১৯৬০, মৃত্যু- ২২ জুলাই ২০২০

শিলিগুড়ি: উত্তরবঙ্গ সংবাদের অ্যাসোসিয়েট এডিটর ড: রহিত বসু প্রয়াত। বুধবার দুপুরে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তাঁর লালার নমুনা পরীক্ষার জন্য সংগ্রহ করা হয়েছিল। রিপোর্ট পজিটিভ এসেছে। গত প্রায় দেড় বছর ধরে তিনি কান্ডারি হিসেবে উত্তরবঙ্গ সংবাদকে দিশা দেখিয়েছেন। সংবাদপত্রের দুনিয়ায় দীর্ঘ জীবনে আনন্দবাজার পত্রিকা, একদিন, তারা নিউজ, খাস খবরে তিনি অসংখ্য বিষয়ে লিখেছেন ও অনুষ্ঠান পরিচালনা করেছেন।

এছাড়াও একাধিক অ্যাড এজেন্সিতে কাজের সূত্রে তিনি তাঁর বহুমুখী প্রতিভার পরিচয় রেখেছিলেন। কর্মজীবনের শেষ বেলায় উত্তরবঙ্গ সংবাদের সঙ্গে তাঁর হার্দ্যিক সম্পর্ক গড়ে উঠেছিল। কলকাতার ঠিকানা ছেড়ে তিনি শিলিগুড়িতে এসে উত্তরবঙ্গ সংবাদের অ্যাসোসিয়েট এডিটর পদে যোগ দিয়েছিলেন। কাগজের দায়িত্ব কাঁধে তুলে নিয়েছিলেন।

- Advertisement -

আদ্যন্ত বিজ্ঞানের ছাত্র রহিত বসুর শিক্ষাজীবনও বর্ণময়। শহিদ রামেশ্ব বিদ্যামন্দিরে তাঁর পড়াশোনা শুরু। সেন্ট জেভিয়ার্স কলেজ থেকে দমদম মতিঝিল কলেজ, রাজাবাজার সায়েন্স কলেজের মতো প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠানে ছাত্রজীবন কাটিয়েছেন তিনি। বাম রাজনীতিতেও তাঁর রাজ্যস্তরে পরিচিতি ছিল।

তাঁর লেখনীর অসংখ্য মুগ্ধ পাঠক রয়েছে। উত্তরবঙ্গ সংবাদে তাঁর লেখা পাঠকদের কাছে বিশেষ আকর্ষণ ছিল। তাঁর আকস্মিক প্রয়াণে উত্তরবঙ্গ সংবাদ পরিবার শোকস্তব্ধ। উত্তরবঙ্গ সংবাদের সম্পাদক সব্যসাচী তালুকদার তাঁর পরিবারকে এই দুঃসময়ে গভীর সমবেদনা জানিয়েছেন।