বিদ্যুৎস্পৃষ্ট হয়ে রাজ্যে মৃত অন্তত ১০

77

কলকাতা: বিদ্যুৎস্পৃষ্ট হয়ে গত কয়েকদিনে রাজ্যে কমপক্ষে ১০ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে বুধ ও বৃহস্পতিবার মিলে ৩ জনের মৃত্যু হয়েছে। তাঁদের একজনের বাড়ি মালদায়। বাকি দুজনের বাড়ি বেলঘরিয়া ও আগরপাড়ায়। বুধবার রাতে আগরপাড়ার তারাপুকুর এলাকায় দীপক চৌধুরী (৬৫) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। বৃহস্পতিবার সকালে বেলঘরিয়ার টেক্সম্যাকো কোম্পানি এলাকায় জমা জলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয় কারখানার শ্রমিক সোনা রায় (৪০)-এর। ঘটনায় প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে।

বুধবার দমদমে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অনুষ্কা নন্দী (১৪) ও স্নেহা বণিক (১২) নামে দুই পড়ুয়ার মৃত্যু হয়। অনুষ্কার বাড়ি বান্ধবনগরে। স্নেহা মতিঝিলের বাসিন্দা। জল জমে থাকা রাস্তা দিয়ে যাওয়ার সময় একটি বিদ্যুতের খুঁটিতে হাত দিলে অনুষ্কা বিদ্যুৎস্পৃষ্ট হয়। তাকে বাঁচাতে গিয়ে স্নেহারও মৃত্যু হয়। এই দুই কিশোরীর মৃত্যুতে এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

- Advertisement -

এর আগে মঙ্গলবার খড়দায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ৩ সদস্য রাজা দাস (৩৯), পৌলোমী দাস (৩৫) ও শুভ দাস (১১)-এর মৃত্যু হয়। সোমবার রাতে ত্রাণ দিতে যাওয়ার সময় পূর্ব মেদিনীপুরের ভূপতিনগর থানা এলাকায় প্রদীপ মাইতি (৩১) ও নন্দন মণ্ডল (২৬) বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান।