বক্সিং-লং জাম্পে ব্যর্থতা, হেরে ক্ষমাপ্রার্থী অতনু

টোকিও : টোকিওয় আরও একটি ব্যর্থতা ভরা দিন দেখল ভারত। তিরন্দাজিতে অতনু দাসের হারে ভারতের চ্যালেঞ্জ এবারের মতো শেষ হয়ে গেল। মহিলাদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনের ফাইনালে উঠতে পারলেন না অঞ্জুম মৌদগিল ও তেজস্বীনী সাওয়ান্ত। লং জাম্পে ব্যার্থ হলে মুরলি শ্রীশঙ্কর।

তিরন্দাজিতে ভারতের বাকি সদস্যরা আগেই থেমে গিয়েছিলেন। একা কুম্ভ হয়ে টিকে ছিলেন অতনু। আগের রাউন্ডে গতবারের চ্যাম্পিয়ন ওহ জিন হায়েককে হারিয়ে পদকের আশা জোরালো করেছিলেন। কিন্তু শনিবার জাপানের তাকাহারু ফুরুকাওয়ার কাছে ৬-৪ পয়েন্টে হেরে বিদায় নিলেন। পাঁচ সেটের লড়াই তাকাহারুর পক্ষে ২৭-২৫, ২৮-২৮, ২৭-২৮, ২৮-২৮, ২৭-২৬। শেষ শটে পারফেক্ট ১০ স্কোর করতে হত অতনু। সেক্ষেত্রে ম্যাচটা শুট অফে টেনে নিয়ে যেতে পারতেন। কিন্তু ৯ পয়েন্ট পেলেন তিনি। ম্যাচ শেষে তাঁর টুইট, দেশের কাছে ক্ষমাপ্রার্থী। এই অলিম্পিক থেকে সাফল্য আনতে পারলাম না। সমর্থনের জন্য সকলকে ধন্যবাদ। এখন এগিয়ে যাওয়া ছাড়া আর কিছু বলার নেই। জয় হিন্দ।

- Advertisement -

শুটিংয়ে ১১৬৭ পয়েন্ট করে ১৫ নম্বরে শেষ করলেন অঞ্জুম। নিলিং (৩৯০) ও প্রোনের (৩৯৫) মতো স্ট্যান্ডিং পজিশনে (৩৮২) আরও একটু ভালো ফল করলে ফাইনাল খেলার সুযোগ ছিল তাঁর সামনে। ৩৭ প্রতিযোগীর মধ্যে ৩৩ নম্বরে থামলেন যশস্বীনী (১১৫৪ পয়েন্ট)। ব্যর্থ হলেন লংজাম্পার শ্রীশঙ্করও। ৭.৬৯ মিটার লাফিয়ে যোগ্যতা অর্জন পর্বের গ্রুপ বিতে ১৩ নম্বরে শেষ করলেন তিনি। নিজের ব্যক্তিগত রেকর্ড (৮.২৬ মিটার) ধরে রাখতে পারলে দ্বিতীয় হয়ে ফাইনালে নামার সুযোগ পেতেন তিনি।