মালদ্বীপে এএফসি কাপ খেলবে সবুজ মেরুণ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : এএফসি কাপের গ্রুপ ডির খেলাগুলি মালদ্বীপেই হবে। বাংলাদেশের সিলেটে আয়োজনের জন্য বসুন্ধরা কিংস আবেদন করলেও সেখানকার পরিস্থিতি এখনও স্বাভাবিক নয়। দেশজুড়ে লকডাউনও চলছে। আবেদন করেনি মোহনবাগান। তাই মেজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবকেই দায়িত্ব দেওয়া হল আয়োজনের।

প্লে অফে বেঙ্গালুরু এফসি ও মালদ্বীপ ঈগলসের মধ্যে খেলা হবে ১৫ অগাস্ট। এরপর এই ম্যাচের জয়ী দল গ্রুপে যোগ দেবে, এটিকে মোহনবাগান, মেজিয়া এবং বসুন্ধরা কিংসের সঙ্গে। গ্রুপের খেলা রাখা হয়েছে ১৮, ২১ ও ২৪ তারিখ। বেঙ্গালুরু জিতলে প্রথম ম্যাচেই তাদের বিরুদ্ধে খেলবেন প্রীতম কোটাল-সন্দেশ ঝিঙ্ঘানরা। তবে এই সময়ে মোহনবাগানের এএফসি কাপের খেলা পড়ে যাওয়ায় ফের চাপে পড়ে গেল আইএফএ। কলকাতা লিগে এসসি ইস্টবেঙ্গল খেলবে কিনা তা এখনও নিশ্চিত নয়। সেখানে যদি দ্বিতীয় প্রধানকে পেতেও সমস্যায় পড়ে আইএফএ, সেক্ষেত্রে বিশ বাঁও জলে চলে যেতে পারে কলকাতা লিগ।

- Advertisement -

তবে বাগান কর্তারা যাবতীয় আঁটঘাট বেঁধেই এবার মাঠে নামছেন। এএফসির খেলা নিশ্চিত হতেই এশিয় কোটার বিদেশিও নিশ্চিত করে ফেলার দিকে এগিয়ে গেলেন ক্লাব কর্তারা। মোটামুটিভাবে ডেভিড উইলিয়ামসের সঙ্গেই চুক্তি পাকা হওয়ার পথে। তিনি দল ছাড়ার ব্যাপারে ইচ্ছাপ্রকাশ করলেও শেষমেষ পুরনো ক্লাবেই থেকে যাচ্ছেন বলে খবর। তবে ক্লাবের তরফে সরকারিভাবে এখনও কিছু জানানো হয়নি।

এদিকে, এদিনই নতুন ক্লাব তাঁবুর উদবোধন করা হল। উলটোরথের শুভ দিনে পুজোপাঠ সেরে রাখলেন ক্লাব কর্তারা। তবে এখনও সরকারিভাবে সদস্য-সমর্থকদের জন্য খুলে দেওয়া হল না। তার জন্য আরও কিছুটা সময় লাগবে বলে ক্লাব সচিব সৃঞ্জয় বোস জানান।