পরিকল্পনা বদলের সফল প্রয়োগে খুশি হাবাস

মালে : মাত্র এক পয়েন্ট পেলেই জোনাল সেমিফাইনালের দরজা খুলে যাবে এটিকে মোহনবাগানের জন্য। তবু জয়ের জন্যই শেষ ম্যাচে দল নামাবেন, একথা জানিয়ে দিলেন আন্তোনিও লোপেজ হাবাস।

শেষ ম্যাচ আগামী মঙ্গলবার বসুন্ধরা কিংসের বিরুদ্ধে। বাংলাদেশের এই দল আপাতত ৪ পয়েন্ট নিয়ে গ্রুপে ঠিক বাগানের পিছনেই রয়েছে। সেদিক থেকে দেখতে গেলে গ্রুপের সেরা দুই দলের লড়াই দিয়ে নিশ্চিত হবে, কারা থাকবে শীর্ষে। জোনাল সেমিফাইনালে যেতে হলে রয় কৃষ্ণাদের যেখানে একটা ড্রই যথেষ্ট। সেখানে বসুন্ধরাকে জিততেই হবে। তবে দুটো ম্যাচের ক্ষেত্রেই হাবাস দেখিয়ে দিয়েছেন, তাঁর দলের মধ্যে যেমন বৈচিত্র‌্য ও ভারসাম্য বেশি। তেমনি তাঁর নিজেরও প্ল্যান বি তৈরি।

- Advertisement -

হাবাস শনিবার রাতের ম্যাচ প্রসঙ্গে জানালেন, প্রথমে গোল খেয়ে যাওয়ায় আমরা একটু চাপে পড়ে গেছিলাম। এরপর খেলার ধরনে পরিবর্তন নিয়ে আসায় ছেলেরা থিতু হয়। এবং ওদের ধারাবাহিকতার জন্য আমি গর্বিত। আগেরদিন হুগো বৌমাসকে না নামিয়ে তিনি সুযোগ নিতে চেয়েছিলেন। যা শেষপর্যন্ত কাজে লাগেনি। ফ্রেঞ্চ-মরোক্কান এই মিডওকে নামাতেই হয়। এখনও পর্যন্ত তিনি প্রমান করে দিয়েছেন, তাঁকে মুম্বই সিটি এফসির থেকে ছিনিয়ে আনাটা কতটা সঠিক সিদ্ধান্ত।

রিজার্ভ বেঞ্চের ফুটবলারদের পারফরমেন্সেও খুশি হাবাস। তবে মাঠ এবং পরপর ম্যাচ খেলা নিয়ে কিছুটা হলেও অভিযোগ রয়েছে। বিশেষকরে মাঠ প্রচন্ড শক্ত বলে তিনি মনে করছেন। এবং মাত্র ৬ দিনের মধ্যে তিনটি ম্যাচ খেলাও ফুটবলারদের জন্য যথেষ্ট কঠিন। বিশেষকরে মলদ্বীপের প্রচন্ড গরমে। তবু নিজেদের লক্ষ্যে অবিচল থাকতে চায় বাগান শিবির।