দিশেহারা ওডিশার বিরুদ্ধে রক্ষণ ভাবাচ্ছে হাবাসকে

প্রতীকী ছবি।

বাম্বোলিম : কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে অবিশ্বাস্য জয়ে পালে হাওয়া লেগেছে। তবে দুশ্চিন্তা কাটছে না এটিকে মোহনবাগান কোচ অ্যান্তোনিও লোপেজ হাবাসের। পালতোলা নৌকার কাণ্ডারিকে চিন্তায় রেখেছে দলের রক্ষণ। ওডিশা এফসির বিরুদ্ধে নামার আগে সেটাই এখন মাথাব্যথার কারণ প্রীতম কোটালদের স্প্যানিশ প্রশিক্ষকের।

 

- Advertisement -

শেষ দুম্যাচে চার গোল হজম করেছে তিরি, সন্দেশ ঝিঙ্ঘানসমৃদ্ধ বাগানের ডিফেন্স। মরশুমের শুরুতে যে রক্ষণকে দূর্ভেদ্য দেখাচ্ছিল, লিগের মাঝসমুদ্রে তাতে নজরে আসছে চওড়া ফাটল। ডিফেন্সের গোলহজমের রোগ নিয়ে উদ্বিগ্ন হাবাস নিজেও। তবে এর জন্য দলে ক্রমবর্ধমান চোটআঘাতকে দায়ী করছেন তিনি। স্প্যানিশ কোচের কথায়, গোটা মরশুমে চোটআঘাতে দল ভুগছে। বিশেষ করে বিদেশি ফুটবলাররা। টানা দুটো ম্যাচে এক দল নামাব, সেটাই কঠিন হয়ে যাচ্ছে। শেষ দুটো ম্যাচে রক্ষণ ভালো খেলেনি। তবে আক্রমণভাগ সেই ত্রুটি ঢেকে দিয়েছে। ওডিশা ম্যাচে রক্ষণ ও আক্রমণভাগ যাতে ভালো খেলে সেই ভারসাম্য আনতে হবে।

শনিবার যাদের বিরুদ্ধে নামবেন অরিন্দম ভট্টাচার্য, প্রবীর দাসেরা সেই ওডিশা এফসি রয়েছে লিগ টেবিলের তলানিতে। হতশ্রী পারফরমেন্সের পাশে নতুন সমস্যা, জামশেদপুর ম্যাচে বিতর্কিত মন্তব্য করে কোচের পদ থেকে বরখাস্ত হয়েছেন স্টুয়ার্ট ব্যাক্সটার। তাঁর জায়গায় আপাতত দায়িত্বে গ্যারি পেইটন। প্লে অফের আশা অনেক আগেই শেষ হয়েছে ওডিশার। তবু লিগের লাস্টবয়ের বিরুদ্ধে নামার আগে স্বস্তিতে নেই সবুজ-মেরুন শিবির। চোটের কারণে এই ম্যাচেও নেই এডু গার্সিয়া, শুভাশিস বসু।

 

কার্ড সমস্যায় শনিবারের ম্যাচে নেই কার্ল ম্যাকহিউজ। ফলে তিরি, সন্দেশের ঠিক সামনে থেকে যে ব্লকিংয়ের কাজ আইরিশ মিডফিল্ডার করতেন, ওডিশা ম্যাচে তার জন্য অন্য ফুটবলারের মুখাপেক্ষী থাকতে হবে হাবাসকে। আর এই জায়গায় বাগানের স্প্যানিশ কোচকে ভরসা দিচ্ছেন লেনি রডরিগেজ। এফসি গোয়া থেকে লোনে যোগ দিয়ে হাবাসের স্ট্র্যাটেজির সঙ্গে মানিয়ে নিয়েছেন ভারতীয় মিডফিল্ডার। শনিবার সবুজ-মেরুনের প্রথম একাদশে গোয়ানিজ তারকা ঢুকে পড়লে অবাক হওয়ার কিছু নেই।