অ্যাটলেটিকোর হারে লা লিগা জমজমাট

সেভিয়া : মার্কোস আকুনাকে কে কি ধন্যবাদ জানিয়েছেন লিওনেল মেসি? রবিবার রাতে এই আর্জেন্টাইন মিডফিল্ডারের একমাত্র গোলেই অ্যাটলেটিকো মাদ্রিদকে হারিয়েছে সেভিয়া। ফলে লা লিগা টেবিলে একসময় অনেকটা এগিয়ে থাকা দিযেো সিমিওনের দল এখন বার্সেলোনা আর রিয়াল মাদ্রিদের অনেকটাই নাগালে।

মাস দেড়েক আগে এক ম্যাচ কম খেলে বার্সা-রিয়ালের থেকে ১০ পয়েন্টে এগিয়েছিল অ্যাটলেটিকো। কিন্তু ধারাবাহিকতার অভাবে সেই লিড ক্রমেই হাতছাড়া হয়েছে তাদের। সেভিয়ার বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচেও সেই ছবি দেখা গিয়েছে। প্রথম থেকেই সেভিয়ার আক্রমণে দিশাহারা লেগেছে অ্যাটলেটিকোকে। ৭ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় সেভিয়া। নিজেদের বক্সে ইভার রাকিটিচকে ফাউল করেন অ্যাটলেটিকোর সল নিগুয়েজ। কিন্তু লুকাস ওকম্পোসের পেনাল্টি রুখে দলের পতন আটকে দেন জান ওব্লাক।

- Advertisement -

কিন্তু তারপরেও অ্যাটলেটিকোর খেলায় কোনও বদল হয়নি। গোল করার থেকেও গোল বাঁচানোর দিকেই নজর ছিল তাদের। কিন্তু শেষরক্ষা হয়নি। ৭০ মিনিটে স্প্যানিশ উইঙ্গার জেসাস নাভাসের পাস থেকে হেডে গোল করেন আকুনা। এরপর লুই সুয়ারেজরা আক্রমণের ঝাঁঝ বাড়ালেও সেভিয়ার তিন পয়েন্ট পাওয়া আটকায়নি। তিন বছরের বেশি সময় পর সেভিয়ার কাছে হারল অ্যাটলেটিকো। ম্যাচ শেষে অ্যাটলেটিকো কোচ সিমিওনে মেনে নিয়েছেন, দলের খেলায় উন্নতি প্রয়োজন।

এদিন অবশ্য রেফারিং নিয়ে প্রশ্ন তুলেছেন অ্যাটলেটিকো অধিনায়ক কোকে। তাঁর দাবি, আকুনার গোলের আগেই সেভিয়া হ্যান্ডবল করে। ভিএআর থাকলেও রেফারি কেন সেটা ব্যবহার করলেন না, জানি না। এমনকি দিয়েগো কার্লোসও একবার হ্যান্ডবল করে বেঁচে গিয়েছেন। ২৯ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে এখনও শীর্ষে অ্যাটলেটিকো। দুইয়ে থাকা রিয়াল মাদ্রিদের ২৯ ম্যাচে ৬৩ পয়েন্ট। সোমবার রাতে রিয়াল ভালাডোলিডের বিরুদ্ধে পুরো পয়েন্ট পেলে বার্সালোনা তাদের আরও কাছে পৌঁছে যাবে। ২৮ ম্যাচে ৬২ পয়েন্ট নিয়ে আপাতত তিনে মেসিরা।