শীর্ষস্থান পুনরুদ্ধার করেও উদ্বিগ্ন সিমিওনে

সেভিল : লা লিগার শীর্ষস্থান পুনরুদ্ধার হল। কিন্তু জয় হাতছাড়া করে নিজেদের ওপরে চাপ বাড়িয়ে ফেলল অ্যাটলেটিকো মাদ্রিদ।

রবিবার রাতে রিয়াল বেতিসের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করল দিয়েগো সিমিওনের ছেলেরা। ৩০ ম্যাচে অ্যাটলেটিকোর পয়েন্ট ৬৭। ঘাড়ে নিশ্বাস ফেলছে রিয়াল। এক পয়েন্টে পিছিয়ে জিনেদিন জিদানের ছেলেরা। এল ক্লাসিকো হারলেও লিগের খেতাবি দৌড় থেকে ছিটকে গিয়েছে বার্সেলোনা, তা মোটেই নয়। ৬৫ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে কাতালান জায়ান্টরা।

- Advertisement -

রবিবার বেতিসের বিরুদ্ধে দলে ছিলেন না লুইস সুয়ারেজ। তবে ম্যাচের পাঁচ মিনিটে অ্যাটলেটিকোকে এগিয়ে দেন ইয়ানিক ক্যারাসকো। ১৫ মিনিটের ব্যবধানে সমতা ফেরান বেতিসের ক্রিশ্চিয়ান টেলো। জয় হাতছাড়া হওয়ার জন্য দলের দ্বিতীয়ার্ধের ফুটবলকে দায়ী করেছেন কোচ সিমিওনে। পাশাপাশি দলে চোটআঘাত যেভাবে বাড়ছে তা নিয়ে চিন্তিত তিনি। জোয়াও ফেলিক্সদের আর্জেন্টাইন কোচ বলেছেন, ফুটবলাররা নিজেদের সর্বস্ব দিয়েছে। তবে দ্বিতীয়ার্ধে আমরা ভুগেছি। আমরা এমন একটি মুহূর্তে দাঁড়িয়ে রয়েছি যেখানে প্রতিরোধ করা ছাড়া আর কোনও উপায় জানা নেই। প্রতিহত শব্দটা আমাকে আকর্ষণ করে। কঠিন সময়ে সমাজের সর্বস্তরের মতোই আমাদের প্রতিপক্ষকে প্রতিহত করতে হবে।

এদিকে এল ক্লাসিকো হেরে ডামাডোল তুঙ্গে বার্সা শিবিরে। নতুন করে শুরু হয়েছে মেসির ক্লাব ছাড়ার জল্পনা। ক্লাবের সভাপতি পদে বসার পর হুয়ান লাপোর্তা জানিয়েছিলেন, মেসিকে ধরে রাখার জন্য তিনি সবরকম চেষ্টা করবেন। যা শুনে আশ্বস্ত হয়েছিলেন বার্সা সমর্থকরা। বছরের শুরু থেকে চেনা ফর্মে নিজেকে মেলে ধরেছিলেন ৩৩ বছরের আর্জেন্টাইন তারকাও। চলতি মরশুমে ২৯ গোল এলএম টেনের নামের পাশে। তবে তাল কেটেছে এল ক্লাসিকো হারের পর।

বার্সা শিবিরে এখন কান পাতলে শুধু দোষারোপের পালা ভেসে আসছে। সামনে ১৭ তারিখ অ্যাথলেটিক বিলবাওয়ে বিরুদ্ধে কোপা ডেল রে-র ফাইনাল রয়েছে বার্সেলোনার। তবে তা জয়ের ব্যাপারে সন্দিহান খোদ বার্সা ফুটবলার জর্দি আলবা। দলের অভিজ্ঞ তারকা জেরার্ড পিকের সঙ্গে তাঁর কথপোকথন ফাঁস হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়। তবে এল ক্লাসিকো হারে হতাশ আলবাকে সান্ত্বনা দিতে দেখা গিয়েছে পিকে-কে। সঙ্গে অঙ্গীকার করেছেন কোপা ডেল রে জয়ের।

বার্সায় এই হাহুতাশের মধ্যে উঠে এসেছে আরও এক চাঞ্চল্যকর তথ্য। ক্লাব ছাড়তে পারেন ওসমানে ডেম্বেলে। ২০২২-এ তাঁর সঙ্গে চুক্তি শেষ হচ্ছে কাতালান ক্লাবের। নতুন চুক্তির ব্যাপারে এখনও উদ্যোগী হয়নি বার্সা কর্তৃপক্ষ। গোটা বিষয়কে স্বাভাবিক নজরেই নিচ্ছেন ডেম্বেলে। চুক্তি ইস্যুকে দূরে সরিয়ে তাঁর গলায় শুধুই মেসি-বন্দনা। বললেন, লিও (মেসি) তরুণদের ভালো খেলতে উৎসাহ জোগায়। আমাকেও সবসময় উৎসাহিত করে। স্ট্রাইকিং তাঁর পছন্দের পজিশন আর সেখানেই তাঁকে খেলাচ্ছে কোচ কোয়েম্যান। খুশি ডেম্বেলে বলেছেন, স্ট্রাইকার হিসেবে নিজের ফর্ম ফিরে পেয়েছি। সাজঘরে আমাকে সবাই স্যামুয়েল এটো বলে। এটা আমাকে আরও ভালো খেলার প্রেরণা জোগায়।