জঙ্গল থেকে কাঠ চুরির চেষ্টা, গ্রেপ্তার ১

239

হাসিমারা: রাতের অন্ধকারে সংরক্ষিত জঙ্গলে ঢুকে কাঠ মাফিয়াদের কাঠ চুরি আটকে দিলেন বনকর্মীরা। ঘটনার পর এক কাঠ মাফিয়াকে গ্ৰেপ্তার করেছেন বনকর্মীরা। তবে এই ঘটনার সঙ্গে যুক্ত পাঁচ দুষ্কৃতী ঘটনাস্থল থেকে পালিয়ে যেতে সক্ষম হয়েছে। বৃহস্পতিবার গভীর রাতে জলদাপাড়া বন‍্যপ্রান বিভাগের অধীন কোদালবস্তি রেঞ্জের মন্থরাম বিটের জঙ্গলে ঘটনাটি ঘটে।

বনদপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন গভীর রাতে বনকর্মীরা জঙ্গল টহলদারির সময় বড়ডাবরি ৮ নম্বর কম্পার্টমেন্ট থেকে গাছ কাটার শব্দ শুনতে পান। এরপর বনকর্মীরা ওই এলাকায় গিয়ে দেখেন একটি পিকআপ ভ‍্যানে ৪টি সেগুন গাছের গুড়ি তুলে নিয়েছে দুষ্কৃতীরা। বনকর্মীরা দুষ্কৃতী দলটিকে ধরতে গেলেই তাদের কয়েকজন অন্ধকার জঙ্গলের পথ দিয়ে পালিয়ে যায়। তবে প্রশান্ত বর্মন (২৮) নামের এক কাঠ মাফিয়াকে ধরে ফেলেন বনকর্মীরা। জানা গিয়েছে, ধৃত দুষ্কৃতী উত্তর সোনাপুর এলাকার বাসিন্দা।

- Advertisement -

কোদালবস্তির রেঞ্জ অফিসার ধীরাজ কামি বলেন, ওই দুষ্কৃতী দলটি দীর্ঘদিন ধরেই চোরাই কাঠ পাচারে সক্রিয় রয়েছে। একজন ধরা পড়েছে। বাকিদেরও ধরার চেষ্টা চলছে। তিনি বলেন শুক্রবার ধৃতকে আলিপুরদুয়ার মহকুমা আদালতে তোলা হয়েছে।  সেগুন কাঠের গুড়ি সহ পিকআপ ভ‍্যানটি নিজেদের হেফাজতে নিয়েছে বনদপ্তর।