রাষ্ট্রায়ত্ত ব্যাংকে চুরির চেষ্টা

295

পুণ্ডিবাড়ি: পুণ্ডিবাড়িতে একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকে চুরির চেষ্টা করে একদল দুষ্কৃতী। ঘটনায় রবিবার সকাল থেকে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। এদিন সকালেই উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয় চত্বরের ভেতরে ব্যাংকের সামনে অনেক পুলিশকে দেখে স্থানীয়রা ভিড় জমায়। তারপর তাঁরা ব্যাংকের পেছনে গিয়ে দেখতে পান সেখানে একটি জানালা, গ্রিল এবং দরজা ভাঙা অবস্থায় রয়েছে। এছাড়াও বাইরে সিলিন্ডার ও গ্যাস কাটার মেশিন সহ বেশ কিছু সরঞ্জাম পড়ে রয়েছে। ভেতরে ঢুকতেই দেখা যায় সমস্ত বিদ্যুৎ সংযোগ এবং সিসিটিভি’র তার কেটে ফেলা হয়েছে। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাত দেড়টা নাগাদ ব্যাংকের স্বয়ংক্রিয় যান্ত্রিক সুরক্ষা ব্যবস্থার মাধ্যমে দিল্লি থেকে পুণ্ডিবাড়ি থানায় খবর আসে যে ব্যাংকের ভেতরে কেউ ঢুকেছে। তার কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পুলিশ পৌঁছোয়। কিন্তু তখন কেউ ছিল না। স্থানীয়দের অনুমান, পুলিশ আসার আগেই কোনওভাবে জানতে পেরে হয়ত দুষ্কৃতীরা সমস্ত সরঞ্জাম ফেলে পালিয়েছে। এদিন সকালে ঘটনাস্থলে পুণ্ডিবাড়ি থানার ওসি মহিম অধিকারী এবং কোচবিহার থেকে উচ্চপদস্থ পুলিশকর্তারা পরিদর্শনে আসেন। পুলিশ সমস্ত সরঞ্জাম উদ্ধার করে নিয়ে যায়।

- Advertisement -

এ বিষয়ে সেই ব্যাংকের রিজিওনাল ম্যানেজার কাঞ্চন কুমার চন্দ জানিয়েছেন, ব্যাংকে একটি চুরির চেষ্টা করা হয়েছিল। তবে ব্যাংকের স্বয়ংক্রিয় যান্ত্রিক সুরক্ষা ব্যবস্থা থাকায় দিল্লি থেকে নজরদারির মাধ্যমে তা জানা যায়। সঙ্গে সঙ্গে পুলিশকে খবর দেওয়া হয়েছে। ভেতর থেকে কিছু চুরি হয়েছে কিনা তা তদন্তের পরই জানা যাবে। স্থানীয়রা জানান, ব্যাংকের নিজস্ব কোনও নিরাপত্তারক্ষী নেই। উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসের ভেতরে থাকায় বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তারক্ষীদের ওপরই নির্ভরশীল। এছাড়াও সেখান থেকে ঢিলছোড়া দূরত্বে পুণ্ডিবাড়ি থানা। তারপরেও এ ধরণের ঘটনায় এলাকাবাসী যথেষ্ট আতঙ্কিত।