টেস্ট সিরিজ থেকে ছিটকে গেলেন লোকেশ রাহুল

223

মেলবোর্ন: অস্ট্রেলিয়া সফরে দুর্ভাগ্য তাড়া করে বেড়াচ্ছে ভারতীয় দলকে। সন্তানের জন্মের জন্য অধিনায়কের দেশে ফিরে যাওয়া, পাঁচ ক্রিকেটারের বিরুদ্ধে বায়ো বাবল ভাঙার অভিযোগ ওঠার পাশাপাশি ক্রিকেটারদের চোটে সমস্যায় পড়ছে ভারতীয় দল। চোটের তালিকা লম্বা করে সিরিজ থেকে ছিটকে গেলেন লোকেশ রাহুল।

মঙ্গলবার সকালে বিসিসিআই জানিয়েছে, নেটে অনুশীলন করার সময় রাহুলের বাঁ হাতের কবজিতে চোট লাগে। ওই চোট সারতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে। আপাতত তাঁকে দেশে ফেরত পাঠানো হচ্ছে। দেশে ফিরে চোট সারানোর জন্য তাঁকে ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে যোগ দিতে বলা হয়েছে। তবে এখনও রাহুলের পরিবর্তে কাউকে অস্ট্রেলিয়া পাঠানো হচ্ছে কিনা, তা জানায়নি বিসিসিআই।

- Advertisement -

এর আগে মহম্মদ সামি ও উমেশ যাদব চলতি সিরিজ থেকে চোটের জন্য ছিটকে গিয়েছেন। ফলে সিডনিতে যশপ্রীত বুমরাহ এবং মহম্মদ সিরাজের সঙ্গে তৃতীয় পেসার কে হবে, তা নিয়ে শুরু হয়েছে জল্পনা। তবে স্কোয়াডে থাকা অন্য দুই পেসার নভদীপ সাইনি ও টি নটরাজনের থেকে শার্দূল ঠাকুর কিছুটা এগিয়ে আছেন। ২০১৮ সালে টেস্ট অভিষেক হওয়া শার্দূলের অস্ট্রেলিয়ার মাটিতে খেলার অভিজ্ঞতা আছে। ২০১৬ সালে ভারতীয় এ দলের হয়ে সফরে এসে ব্রিসবেনে তিন ইনিংসে ৯ উইকেট নিয়েছিলেন তিনি। পাশাপাশি তাঁর ব্যাটের হাতও ভালো। এজন্যই তাঁকে অন্যদের থেকে এগিয়ে রাখছেন বিশেষজ্ঞরা।

প্রথম দুটি টেস্ট ম্যাচে সুযোগ পাননি লোকেশ রাহুল। কিন্তু যেভাবে হনুমা বিহারী ও মায়াঙ্ক আগরওয়াল ব্যর্থ হয়েছেন, সেখানে মনে হচ্ছিল যে খুব সম্ভবত তৃতীয় টেস্টে মিডল অর্ডার বা ওপেনিংয়ে দলে আসবেন রাহুল। কিন্তু তার আগেই চোট পেলেন তিনি।