কোর্টের বাইরে কির্ঘিয়সকে সম্মান করেন না জকোভিচ

মেলবোর্ন : অস্ট্রেলিয়ান ওপেন শুরুর কয়েক ঘণ্টা আগে বোমা নোভাক জকোভিচের। জানালেন, অস্ট্রেলিয়ার ঘরের ছেলে নিক কির্ঘিয়সকে কোর্টের বাইরে খুব একটা সম্মান করেন না। পাশাপাশি প্রতিযোগিতায় ভালো ফল করার বিষয়ে আত্মবিশ্বাসী তিনি।

 

- Advertisement -

সোমবার মেলবোর্নে অস্ট্রেলিয়ান ওপেন শুরু হবে। তার আগে সাংবাদিকদের মুখোমুখি হযে জকোভিচ বললেন, প্লেয়ার হিসেবে নিককে সম্মান করি। ওর প্রতিভা নিয়ে কোনও সন্দেহ নেই। নিজের দিনে ও যে কোনও প্লেয়ারকে হারাতে পারে। কিন্তু কোর্টের বাইরে ওকে আমি মোটেও সম্মান করি না।

অতীতে বহুবার জকোভিচের সমালোচনা করেছেন টেনিসের ব্যাড বয় নিক। এমনকি গত মাসে হোটেলে কোয়ারান্টিন সংক্রান্ত বিষয়ে তিনি জোকারকে খোঁচা দিয়েছেন। এদিন সম্মান না করার বিষয়টি নিয়ে আর কিছু বলতে রাজি হননি জকোভিচ। তাঁর কথায়, এটা নিয়ে আমি বিস্তারিত কিছু বলবো না। ওর কাজ বা মন্তব্য নিয়ে আমার কিছু বলার নেই।

নিজের ১৮ নম্বর গ্র্যান্ড স্লামের জন্য সোমবার আদ্রিয়ান মানারিনোর বিরুদ্ধে অভিযান শুরু করবেন জোকার। তাঁর আগে বললেন, গত কয়েক বছরে এখানে কোর্টের গতি অনেকটাই বেড়েছে। তবে আমার খেলায় অনেক পরিবর্তন এসেছে। আর এখানে খেলাটা আমি উপভোগ করি। রড লেভার এরিনা আমার সবচেয়ে প্রিয় কোর্ট।

তবে প্রতিযোগিতা শুরুর কয়েক ঘন্টা আগেও রাফায়েল নাদালের খেলা নিয়ে প্রশ্ন উঠছে। পিঠের চোটের জন্য এটিপি কাপে খেলেননি তিনি। এরপর অনুশীলন শুরু করলেও এখনও ব্যথা কমেনি। জানালেন, প্রায় ১৫ দিন ধরে এই সমস্যা রয়েছে। তবে ২১ নম্বর গ্র্যান্ড স্লামের লক্ষ্যে সোমবার কোর্টে নামবেন। তাঁর কথায়, সমস্যা মিটলে তো এটিপি কাপেই খেলতাম। তবে আমি খেলব। কী অবস্থায় খেলব সেটাই প্রশ্ন।

সোমবার থেকে অভিযান শুরু করবেন সেরেনা উইলিয়ামস, সিমোনা হালেপরাও। প্রথম রাউন্ডে লউরা সিগমুন্ডের বিরুদ্ধে খেলবেন সেরেনা। নাওমি ওসাকা খেলবেন আনাস্তাসিয়া পাভলিউচেঙ্কোভার বিরুদ্ধে। হালেপের প্রতিপক্ষ লিজা কাবরেরা। সোমবার খেলবেন পেত্রা কিতোভা, অ্যাঞ্জেলিক কের্বের, ভেনাস উইলিয়ামসরা। রবিবার ইয়ারা ভ্যালি ক্লাসিকে চ্যাম্পিয়ান হওয়া বিশ্বের এক নম্বর অ্যাশলে বার্টি মঙ্গলবার ডাঙ্কা কোভিনিচের বিরুদ্ধে খেলবেন।