অযোধ্যায় রামমন্দিরের পুজোর প্রসাদ বিতরণ তারাপীঠে

346

আশিস মণ্ডল, রামপুরহাট: অযোধ্যায় রামমন্দিরের পুজোর প্রসাদ বিতরণ করা হল তারাপীঠে। শনিবার সকালে তারাপীঠ শ্মশান এবং পূর্ব সাগর মোড়ে প্রসাদ বিতরণ করেন বিশ্বহিন্দু পরিষদ ও বিজেপি নেতারা।

গত ৫ অগাস্ট অযোধ্যায় রামমন্দিরের শিল্যানাস ও ভূমি পুজো করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সেই পুজোর প্রসাদ দেওয়া হয় দেশের সর্বত্র। যেহেতু অযোধ্যায় রামশিলা পুজোর সময় তারাপীঠ থেকে ইট পুজো করে পাঠানো হয়েছিল। এরপরই অযোধ্যায় ভূমি পুজোর আগে ২৮ জুলাই তারাপীঠ মন্দিরে যজ্ঞ করা হয়। সেই যজ্ঞের ভস্ম, শ্মশানের মাটি এবং দ্বারকা নদীর জল পাঠানো হয় অযোধ্যায়। তাই এবার অযোধ্যায় ভূমি পুজোর প্রসাদ বিতরণ করা হল।

- Advertisement -

বিশ্বহিন্দু পরিষদের উত্তর বীরভূম জেলা সভাপতি প্রভাতকুমার ঘোষ বলেন, ‘সারা দেশের সঙ্গে তারাপীঠেও অযোধ্যার প্রসাদ বিতরণ করা হল। এই প্রসাদ গ্রহণের মধ্য দিয়ে সমস্ত রোগ, শোক, বাধা বিঘ্ন দূর হোক এই কামনা করছি।’ তারাপীঠ মন্দিরের সেবাইত পুলক চট্টোপাধ্যায় বলেন, ‘অযোধ্যায় শিলা পূজনের সময় তারাপীঠ মন্দির থেকে ইট পুজো করে পাঠানো হয়েছিল। রামমন্দিরের শিল্যানাসের আগেও এই তারাপীঠ মন্দিরে যজ্ঞ করে তার ভস্ম, মৃত্তিকা ও দ্বারকা নদীর জল পাঠানো হয়েছিল। তাই প্রসাদ বিতরণ করা হল শ্মশানের সাধুসন্ত এবং সাধারণ মানুষের মধ্যে।’