বাবরের বিরুদ্ধে তদন্তের নির্দেশ আদালতের

লাহোর : দক্ষিণ আফ্রিকায় সিরিজ খেলতে যাওয়ার মুখে ফের বিতর্কে বাবর আজম। যৌন নির্যাতন ইস্যুতে পাকিস্তানের ক্রিকেট অধিনায়কের বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিয়েছে লাহোরের একটি আদালত।

গতবছর পাকিস্তানের নিউজিল্যান্ড সফরের ঠিক আগে বাবরের বিরুদ্ধে যৌন নির্যাতন ও বিয়ের প্রতিশ্রুতি দিয়ে সহবাসের অভিযোগ তোলেন হামজা মুখতার নামে এক মহিলা। সম্প্রতি তিনি বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হন। তাঁর দাবি, বাবরের বিরুদ্ধে অভিযোগ জানালেও পুলিশ কোনও তদন্ত করেনি। উলটে এরপর বিভিন্ন নম্বর থেকে ফোন করে তাঁকে লাগাতার ভয় দেখানো হচ্ছে। অভিযোগ তুলে নেওয়ার নির্দেশের পাশাপাশি তাঁকে প্রাণনাশের হুমকিও দেওয়া হচ্ছে।

- Advertisement -

এরপরই লাহোরের ওই আদালত এই তারকা ক্রিকেটারের বিরুদ্ধে এফআইআর দায়ের করে তদন্ত শুরুর জন্য সেদেশের ফেডারেল ইনভেস্টিগেশন এজেন্সিকে নির্দেশ দিয়েছে। বিচারপতি হামিদ হাসানের হুঁশিয়ারি, এবার তদন্তে পুলিশ যেন কোনও গাফিলতি না করে। তবে চলতি বছরের শুরুর দিকে লাহোর হাইকোর্ট বাবরের বিরুদ্ধে মামলা দায়ের করার ওপর স্থগিতাদেশ দিয়েছিল।

লাহোরের ওই আদালতের নতুন নির্দেশ নিয়ে বাবরের বক্তব্য, আমার জীবনে ওঠাপড়া লেগেই আছে। আর এটা একেবারেই আমার ব্যক্তিগত বিষয়। আমার আইনজীবী বিষয়টি দেখছেন। শীঘ্রই দক্ষিণ আফ্রিকা ও জিম্বাবোয়ে সিরিজ খেলতে দেশ ছাড়বেন বাবর।